বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

অনেকেই বলেন আমার মধ্যে একটা দেবী লুক আছে

মন্দিরা চক্রবর্তী

অনেকেই বলেন আমার মধ্যে একটা দেবী লুক আছে

ঢাকাই সিনেমার নায়িকা মন্দিরা চক্রবর্তী। গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ দিয়ে চলচ্চিত্রে অভিষেকের পর মুক্তির অপেক্ষায় রয়েছে মিঠু খানের ‘নীলচক্র’, যেখানে আরিফিন শুভর বিপরীতে তিনি অভিনয় করেছেন।  এ ‘সেরা নাচিয়ে’ বিজ্ঞাপন এবং নাটকেও অভিনয় করেছেন। বর্তমানে অবকাশ যাপনে রয়েছেন যুক্তরাষ্ট্রে। মন্দিরার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

বিদেশে অবকাশ যাপন তো অনেক দিনই হলো, দেশে আসবেন না?

আসব না কেন? আসব। আর হ্যাঁ, অনেক দিন হয়েছে। গত জুলাই মাস থেকে যুক্তরাষ্ট্রে রয়েছি। এরমধ্যে ঢালিউড ফিল্ম অ্যাওয়ার্ডে অংশ নিই। সেখানে ‘কাজল রেখা’র জন্য আমার হাতে সেরা অভিনেত্রীর পুরস্কার তুলে দেয়। এরই ফাঁকে নিউইয়র্কের বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছি। নিজেকে সময় দিচ্ছি। ভ্যাকেশন মুডে আছি আসলে।

 

কয়েক দিন আগে আপনার জন্মদিন গেল...

হুমম...প্রথমবার পরিবার ছাড়া জন্মদিন উদযাপন করলাম। দেশের বাইরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জন্মদিনের সময়টা কাটাতে হলো। তবে সময়টা খারাপ যায়নি। সেখানে প্রিয়জনদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছি। অনেকে সামাজিকমাধ্যমে, ফোনে উইশও করেছে।

 

সিনেমায় আসতে দীর্ঘ সময় পেরিয়ে গেল কেন?

২০১২ সালে সেরা নাচিয়ে থেকে বের হওয়ার পরই নাটকে কাজ শুরু করি। এরপর সিনেমায় কাজের অফার পেয়েছি অনেক। শুধু তাই নয়, দেশের বাইরের সিনেমার অফার পেতাম। কিন্তু মনে করতাম, আমি বড় কিছু করব, যা মানুষের মন-প্রাণ ছুঁয়ে যায়। সেই স্বপ্ন মনে হয় পূরণ হয়েছে, এত বড় প্রজেক্টে (কাজল রেখা) নাম ভূমিকায় কাজের মধ্য দিয়ে। অনেক দিন অপেক্ষার পর সিনেমায়, এর ফল মনে হয় ভালোই হয়েছে।

 

মোশাররফ করিম আপনাকে তো দেবী নামে ডাকে?

আপনিও জানেন! আমি অনেক জায়গায় অনেক রকম প্রশংসা পেয়েছি। তবে মোশাররফ ভাই আমাকে দেবী নামেই ডাকে। তাঁর সঙ্গে দেখা হলেও বলে দেবী, তোমার মধ্যে যেন কী আছে! এ বিষয়টা আমার কাছেও ভালো লাগে। তিনি ছাড়াও আমি যেখানে যাই না কেন দেখা হলে অনেকেই বলে, তোমার মধ্যে একটা দেবী দেবী লুক আছে।

 

‘নীলচক্র’ করেছেন ক্রাশ আরিফিন শুভর সঙ্গে...

শুটিংয়ের আগে সব কথাবার্তার পর ডিরেক্টর যখন বললেন যে, আমার কো-অ্যাক্টর আরিফিন শুভ, তখন আমার মনে লাড্ডু ফুটছিল। কিন্তু আমি খুবই চুপচাপ ছিলাম। আমার ভিতরে যে কী হচ্ছে সেটা কাউকে বুঝতে দিচ্ছিলাম না। এরপর যখন শুনলাম শুভ ভাই কাজ করতে পারছেন না মুজিবের প্রমোশনের কারণে, তখন মনটা খারাপ হয়ে গেল। তাদের বললাম, শুভ ভাই না করলে আমিও করতে পারব না। ওরা তো শকড। ওরা বলল, ভালো  কোনো নায়ক নিলেও না? আমি বললাম, না। আমি করলেও শুভ ভাইয়ের বিপরীতেই করব। যদি সে না করে, আমিও না। তার কিছুদিন পর জানলাম যে শুভ ভাই ছবিটি করছে। সো আমি তখন প্রাণ ফিরে পেলাম।

সর্বশেষ খবর