মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট : আরফিন রুমি

অনেকেই রুমিকে ফলো করত

অনেকেই রুমিকে ফলো করত

দেশের জনপ্রিয় গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক আরফিন রুমি। যাকে নতুন শিল্পী গড়ার কারিগরও বলা চলে। মাঝে কিছুটা লাইনচ্যুত হলেও রুমি এখন আগের মতো পুরনো ছন্দে ফিরেছেন। পুরোপুরি গানে ডুবে আছেন হার্টথ্রব এই সংগীতশিল্পী। এই তারকার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা  নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

ফের ছন্দে ফিরেছেন। নতুন গান আসবে?

শুরু করেছি। প্ল্যানিং চলছে নতুন গানের। আরও কিছু সারপ্রাইজ আছে আমার। তো এখন বিস্তারিত কিছু বলব না।

 

সুফি গান কি সামনে পাব?

আসলে আমি সুফি গান করার জন্য কিন্তু সুফিজমে আসি নাই। সুফিজমের গান অনেক আছে। কিন্তু এই গানগুলো বোঝার লোক অনেক কম। আমি আসলে বোঝার জন্য এই মাধ্যমে এসেছি।

 

নতুন কোনো ছবির গান পাব কি না?

মোস্তফা কামাল রাজের ‘ওমর’ ছবির গানের পর নতুন গান নিয়ে প্রস্তুতি চলছে। কাজ নিয়ে সামনে এক এক করে সব বলব।

 

কেন আপনার কাছ থেকে কম কাজ পাচ্ছি?

আগে অনেক বেশি অডিও গান হতো। প্রচুর ফিল্ম হতো। এখন নিশ্চয়ই ওইটা হয় না। সিলেকটিভ কিছু কাজ হয়। বাংলাদেশে মিউজিক ডিরেক্টরও বেড়েছে। শিল্পীদের নিজস্ব গান কমেছে। সিনেমার কাজ কমেছে। এতে আমার তো কোনো দোষ নেই। আমি রেগুলার যখন কাজ করতাম তখন সবার সঙ্গে হাই-হ্যালো ছিল। মাঝখানে তো একটু বিরতিতে ছিলাম। তারপর কাজে যখন ব্যাক করলাম, তখন আবার যোগাযোগ, মোবাইল নম্বর নেওয়া হলো। আর মাঝে সবার অবস্থাই তো খারাপ ছিল। 

 

আপনার হাত ধরে অনেক নতুন শিল্পীর আবির্ভাব ঘটেছে। সেই যাত্রা এখনো অব্যাহত রয়েছে কি না?

এখন যুগটা হয়ে গেছে অন্যরকম। আগে নিজে কিছু করার সুযোগ থাকত না। কিন্তু এখন অনেক সুযোগ রয়েছে। আগে অনেকেই রুমিকে ফলো করত, হাবিব ভাইকে ফলো করত। আমাদের একেকজন থেকে সামনে যদি ৫০ জন করেও শিল্পী-কম্পোজার আসে, তারাই তো এখনো কাজ করছে।

 

দেখতে সুদর্শন। গায়ক না হয়ে নায়ক হওয়ার কেন চেষ্টা করলেন না?

আমি তো জানি আমার সম্পর্কে। আমার কোনো একটা বিষয় ১০০ পার্সেন্ট না। সব কিছু মিলিয়েই তো শতভাগ, তাই না? আমি মনে করি, আমি সম্পূর্ণরূপে গায়ক নই। আবার না আমি ফুল নায়ক, কম্পোজার, সুরকার বা লেখক। কিন্তু আমি সবই করি।

 

পোশাক হিসেবে কোনটা পছন্দের?

আমার তো জুব্বা-পাঞ্জাবি পরতেই বেশি ভালো লাগে। আগে আমি সব সময় ওয়েস্টার্ন পোশাক পরতাম। তারপর আমার মধ্যে একটা পরিবর্তন এলো। যে কোনো ব্যক্তি যদি তার স্রষ্টাকে নিয়ে বেশি ভাবে তখন নিজেকে নিয়ে খুব বেশি ভাবার সময় হয় না। আমি আমার থেকে বেশি ভাবছি আমার রবকে।

 

মা আপনার কাছে কেমন?

‘মা’ সবার কাছেই প্রিয়। আমার মা আমার কাছে অত্যধিক প্রিয়। তাঁর জন্যই আজ আমি গায়ক রুমি। তা না হলে আমি ক্রিকেটার হতাম। দুই চার বছর লেগে থাকলে হয়তো আমি ন্যাশনাল টিমে সুযোগ পেতাম। একজন ন্যাশনাল প্লেয়ার হতাম। আমার মা সবসময় বলতেন, ‘আর কত ব্যাট-বল নিয়ে বাইরা-বাইরি করবা, এবার একটু তোমার গলার আওয়াজটা সবাইকে শোনাও’।

 

ভক্ত-অনুরাগীর উদ্দেশে কিছু বলুন...

তাদের উদ্দেশে বলব, সামনে আমার কিছু নতুন গান আসছে। যারা আমাকে ভালোবাসেন তারা গানগুলো শুনবেন। আশা রাখছি, গানগুলো সবার ভালো লাগবে।

সর্বশেষ খবর