বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট : নওবা তাহিয়া

চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই

চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই

মিডিয়ার দর্শক-প্রিয়মুখ নওবা তাহিয়া হোসেন। ছোটবেলা থেকেই সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে যুক্ত। করেছেন আবৃত্তি, উপস্থাপনা এবং নাটক। এরপর বেশ কিছু টিভি নাটক-ওয়েবে কাজ করেছেন। তার নিজস্ব অভিনয়শৈলী দর্শকমুগ্ধতা কেড়ে নিয়েছে।  নানা বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

শুটিংয়ে আছেন?

না, বাসায় আছি। আজ শুটিং নেই।

 

নতুন কাজ কবে শুরু করবেন?

সামনে শুটিং রয়েছে। আর বেশ কয়েকটি নাটকে কাজের কথা চলছে। তবে পুরোপুরি কনফার্ম না হয়ে বলাটা ঠিক হবে না এখন। আর প্রচারের অপেক্ষায় রয়েছে বেশ কিছু কাজ। এই ১৩ তারিখে এনটিভিতে আমার অভিনীত ও পথিক সাধনের নির্মাণে একটি ফিকশন প্রচার হবে।

 

অভিনয়ের শুরুটা কীভাবে?

আমি ছোটবেলা থেকেই সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলাম। এ বিষয়ে সব সময় মা খুবই উৎসাহ দিতেন। আমার শুরুটা বাংলাদেশে টেলিভিশনে শিশুশিল্পী হিসেবে। তখন বিটিভিতে ছোটদের অনুষ্ঠানে আবৃত্তি করতাম। এরপর সেখানেই উপস্থাপনা করি। আমার উপস্থাপনা দেখে মুগ্ধ হয়ে বিটিভির মাসুদ চৌধুরী ‘ফেরার গল্প’ নাটকে আমাকে কাস্ট করেন। সেটা ছিল আমার প্রথম একক নাটক। এরপর শাহরিয়ার পলকের নির্দেশনায় গ্রামীণফোনের বিজ্ঞাপনে মডেল হওয়ার পর বেশ কিছু বিজ্ঞাপনচিত্রে কাজ করি। তবে পুরোপুরি মেইনস্ট্রিমে কাজ শুরু করি রুবেল আনুশ ভাইয়ের মাধ্যমে। তিনি এক দিন আমাকে বললেন, ‘সুন্দর একটি গল্প আছে। তুমি কাজ করতে ইন্টারেস্ট কিনা?’ গল্প ও চরিত্র ভালো লাগায় সেই কাজটি করতে রাজি হই। তখন থেকে ব্যাক টু ব্যাক অনেক কাজ করি তার। তবে ইমরাউল রাফাত পরিচালিত নিলয় আলমগীরের বিপরীতে ‘চুপিচুপি’ করার পর অনেকে প্রশংসা করেছেন, যেটি এখন পর্যন্ত ১৭ মিলিয়ন মানুষ দেখেছে। এরপর তো মিজানুর রহমান আরিয়ানের ওয়েবফিল্ম ‘পুনর্মিলনে’র সিনথি চরিত্র দিয়ে দর্শক পরিচিতি পেয়েছি।

 

দর্শক আপনার কাজ পছন্দ করছেন তারপরও কাজ কম করার কারণ কী?

অল্প কাজ করতে চাই। তবে ভালো কাজ করতে চাই। অনেক কাজ করলে কাজের প্রতি ভালোবাসাটা আর থাকে না, কমে যায়। কাজগুলো সস্তা হয়ে যায়। এখন আপাতত আমি পড়াশোনাতেই বেশি ফোকাস করছি। এর মধ্যে মাসে দু’একটি ভালো কাজ করার প্ল্যান থাকে। তবে ভালো গল্প, ভালো চিত্রনাট্যে, ভালো পরিচালক, ভালো চরিত্র আর কো-আর্টিস্ট-সব  দেখেই কাজ করছি। এ ক্ষেত্রে কত ভিউ হবে, কোন মাধ্যমের কাজ এসব মাথায় রাখি না। আমি জানি, ক্যারিয়ারের এই পর্যায়েই এত বেছে কাজ করতে পারব না। কিন্তু তারপরও যতটা সম্ভব করতে চাই।

 

ক্যারিয়ার নিয়ে ভবিষ্যতের ভাবনা কী?

অল্প সময়েই ভালো গল্পে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি। আগামীতে আরও চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই। এমন কিছু করতে চাই, যা আমাকে গর্বিত করবে, পরিবারকে সম্মানিত করবে। আর পড়াশোনা শেষ করে চিকিৎসক হওয়ার ইচ্ছে।

সর্বশেষ খবর