শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

পারিশ্রমিকের চেয়ে ভালো কাজের গুরুত্ব বেশি

সুনেরাহ বিনতে কামাল

পারিশ্রমিকের চেয়ে ভালো কাজের গুরুত্ব বেশি

মডেল-অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’তে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান। এরপর দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ মুক্তি পায়। সম্প্রতি বিরতি ভেঙে নাটকে অভিনয় করেছেন তিনি। তাঁর সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন-পান্থ আফজাল

 

দেড় বছরের বেশি সময় পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন...

শেষ কবে শুটিং করেছিলাম মনে নেই। অনেক দিন ক্যামেরার বাইরে, ভালো লাগছিল না। ভাবলাম একটা নাটক করি, এতে করে অভিনয়ের চর্চা হবে আর একটা নতুন অভিজ্ঞতাও হবে। সহশিল্পী ছিল আমারই বন্ধু ইরফান সাজ্জাদ। সেও চেয়েছিল কাজটি করি।

 

শুটিং অভিজ্ঞতা কেমন ছিল?

শুটিং সেটে পৌঁছানোর পর বড় করে একটা নিঃশ্বাস ফেলেছিলাম। পৌঁছানোর সঙ্গে সঙ্গেই মন ভালো হয়ে গিয়েছিল, অন্যরকম একটা শান্তি পাচ্ছিলাম। যদিও অল্প সময়ের মধ্যে অনেক দৃশ্য করা, তাড়াহুড়ার মধ্যে বেশ ব্যস্ত সময় গেল। সবচেয়ে বেশি সম্মানিত অনুভব করেছি পারিশ্রমিকে। নাটকের অন্য অভিনেত্রীরা এত বেশি পারিশ্রমিক পান কিনা জানি না, কিন্তু আমাকে এখানে অনেক সম্মানিত করা হয়েছে, যেটা অনেক ভালো লেগেছে।

 

তাহলে এখন থেকে নিয়মিত নাটকে দেখা যাবে?

আমি তো সিনেমার মানুষ। সিনেমা করতেই ভালোবাসি। নাচে-গানে ভরপুর সিনেমা। এর মধ্যেই বেশ কয়েকজন ফোন দিয়েছেন নাটকের জন্য, কয়েকটা স্ক্রিপ্ট পাঠিয়েছেন। হয়তো এর মধ্যে দু-একটা করা হতে পারে, এটুকুই। করলে অভিনয়ের চর্চার জন্যই করব।

 

ছোটবেলা থেকেই তো নায়িকা হওয়ার ইচ্ছা ছিল...

হুমম...সিনেমায় কাজ করার ইচ্ছা অনেক আগে থেকেই। বলা যায়, ছোটবেলা থেকেই নায়িকা হওয়ার ইচ্ছা। তাই ছোটবেলায় নাচ শিখতাম।

 

এ ইন্ডাস্ট্রিতে কাজ করতে গিয়ে কী কী সমস্যায় পড়তে হয়েছে?

আমার গায়ের রং আর কাটা দাগ নিয়ে অনেক কথা শুনতে হয়েছে। এটা অবশ্য ফিল্মে যখন আসি। অনেকে বলেছে, এখন তো প্লাস্টিক সার্জারি করে এটা ঠিক করা যায়। অনেকেই তো করছে, তুমি কেন করছ না? আমি সবসময় বলেছি, আমি যেমন আছি তেমনই থাকব।

 

অভিনয়ে প্রশংসিত হলেও কাজের সংখ্যাটা কম কেন?

আমি কিন্তু শুরু থেকেই গল্প আর চরিত্রের ব্যাপারে খুবই সচেতন। তাই কাজের সংখ্যাটা কম। এর জন্য বাছাইয়ের সুযোগটাও বেশি থাকে। চেষ্টা থাকে যে কাজটি করব সেটি যেন দর্শকের ভালো লাগে। তারা যেন নতুন কিছু পান। আর বেশি পারিশ্রমিকের চেয়ে ভালো কাজের গুরুত্ব সবসময় বেশি।

 

সুনেরাহ সিঙ্গেল নাকি মিঙ্গেল?

সিঙ্গেল। আমি ক্যারিয়ার গড়তে চাই। সারা জীবন কাজ করে যেতে চাই। তাই আমার রিলেশনশিপ স্ট্যাটাস সিঙ্গেলই থাকবে।

সর্বশেষ খবর