শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

আমি অনেকটা আত্মকেন্দ্রিক

জান্নাতুল সুমাইয়া হিমি

আমি অনেকটা আত্মকেন্দ্রিক

এ সময়ের টিভি ইন্ডাস্ট্রির প্রিয়মুখ মডেল-অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। টিভি নাটক এবং বিজ্ঞাপনে যার সমান উপস্থিতি। মাঝেমধ্যে দর্শকদের মুগ্ধ করেন মিউজিক ভিডিও এবং স্টেজ পারফরম্যান্সেও। তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

টিভি নাটকে নিজের কাজগুলো নিয়ে মন্তব্য কী?

আমি সবকিছু নিয়েই বারবার চিন্তা-ভাবনাটা একটু কম করি। আমি অনেকটা আত্মকেন্দ্রিক, তাই নিজে যা পছন্দ করি বা যেটা ইনজয় করি সেটাই করছি। অত বেশি চিন্তা করি না যে, সময়ের সঙ্গে কতটুকু আমি পারছি বা কারা কী কাজ করছে। এসব নিয়ে মাথা না ঘামিয়ে আমি দেখি স্ক্রিপ্টগুলো ভালো লাগছে কি না, চরিত্রগুলোতে ভিন্নতা আছে কি না। সবকিছুর পর আমার দর্শক আসলে কী চায়, সেটা করার চেষ্টা সবসময় থাকে।

 

এখন একক না ধারাবাহিকে কাজ নিয়ে বেশি ব্যস্ত?

এখন সিঙ্গেল নাটকই বেশি করা হচ্ছে। কমার্শিয়ালের কিছু কাজ চলছে। টিভিসি, ওভিসি এগুলো করছি নাটক করার মাঝে মাঝে সময় দিয়ে।

 

হিমিকে কেন নিলয়ের সঙ্গেই জুটি বাঁধতে বেশি দেখা যায়?

আসলে সিদ্ধান্ত আর্টিস্টের হাতে নেই। আমার তো নিশো কিংবা অপূর্ব ভাইয়ের সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল, সেটাও পূরণ হয়েছে। সো, ডিরেক্টর কাস্ট করলে কেন করব না? তবে হ্যাঁ, নিলয় ভাইয়ের সঙ্গে অনেক কাজ করেছি। এখনো করছি।

 

একইরকম গল্পে কাজ করতে বিরক্ত লাগে না?

আমি সবসময় চেষ্টা করি একটু ডিফরেন্স আনার। তবে হ্যাঁ, বিয়ে করা বা বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড এ বিষয়গুলো কমন পড়েই যায়। কয়েকটা নাটকে পরপরই দেখা যায় এ কমন বিষয়গুলো। এ বিষয়গুলো মিল থাকলেও আমরা চেষ্টা করি চরিত্রায়ন ও এক্টিভিটিজে পরিবর্তন আনার। আসলে সব ধরনের কাজই কিন্তু এখন হচ্ছে। অডিয়েন্স যদি থ্রিলার দেখতে চায় সেটাও আছে, যদি কমেডি বা রোমান্টিক নাটক দেখতে চায় সেটাও তো হচ্ছে।

 

ড্রিম প্রজেক্ট...

আমার সব নাটকই একেকটা ড্রিম প্রজেক্ট। প্রতিটি নাটকেরই গল্পের ভ্যারিয়েশন আছে। আর আমি তো যেহেতু বেশিরভাগ কমেডি কনটেন্ট করি, সেহেতু কাজ করার স্বাধীনতা বেশি থাকে। ডিরেক্টরের সঙ্গে অনেকবার বসে নতুন কিছু করার চেষ্টা করি। ৫-৬ দিন ধরে প্ল্যান করি। এ প্রসেসগুলোই তো প্রতিটি প্রজেক্টকে ড্রিম প্রজেক্ট করতে হেল্প করে।

 

সিনেমা নিয়ে চিন্তাভাবনা কী?

সবারই ইচ্ছা থাকে বড় পর্দায় কাজ করার। আমারও ইচ্ছা অবশ্যই আছে। তবে বড় পর্দায় কাজ যখন শুরু করব তখন যেন নিয়মিত কাজ করতে পারি সেই চেষ্টাটাই থাকবে। দেখা যাক কবে সেটা শুরু হয়, কবে ভালো কোনো প্রজেক্ট পাই।

 

বিয়ে কবে হবে?

অনেক দেরি আছে। সব সিনিয়র বিয়ে করছে, আমি তো এখনো অনেক ছোট! আরও কাজ করি। ঠিকঠাক সময় হলে বিয়ে করে ফেলব।

সর্বশেষ খবর