বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট : সারিকা সাবরিন

যুগের সঙ্গে তো সবকিছুই পাল্টে যায়

যুগের সঙ্গে তো সবকিছুই পাল্টে যায়

দেশের অন্যতম অভিনেত্রী ও মডেল সারিকা সাবরিন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটক, টেলিফিল্ম উপহার দিয়েছেন। বিরতি শেষে ‘ক্যাফে ডিজায়ার’ দিয়ে ওটিটিতে অভিষেকের পর ‘মায়া’র কেন্দ্রীয় চরিত্র ‘মায়া’ হয়ে আসছেন তিনি।  তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

শুটিং নাকি সংসার-সন্তান নিয়ে বেশি ব্যস্ততা?

বাসায় বাচ্চাকে নিয়েই বেশি ব্যস্ত থাকি। তবে এখন কিছু কাজ শুরু করেছি। আর কিছু কাজের কথাবার্তা চলছে। 

 

তাহলে অভিনয়ে নিয়মিত এখন?

অভিনয় করছি। সেটা নিয়মিতই করছি। তবে সব কাজ তো আর করতে পারব না। যে গল্পটা নিজের কাছে ভালো লাগে, চরিত্রটা নিজের মনমতো হয়, সেটাতেই অভিনয় করি। মাঝে একটু বিরতি দিয়েছিলাম। তবে এখন কাজে মনোযোগী হয়েছি। একটু বেছে বেছে কাজ করছি। যেহেতু দীর্ঘ সময় কাজ করেছি, আমার মনে হয় এ সময়ে এসে একটু বেশি বেছে কাজ করা দরকার। নাটক, ওটিটি বা যে কোনো ক্ষেত্রেই এ কাজটা করতে চাই। এখন একটু অপেক্ষা করছি ভালো কোনো কাজের জন্য।

 

মাঝে মাঝে এই যে হারিয়ে যান...

আমি ইচ্ছা করে কখনো অভিনয় থেকে দূরে থাকিনি। বলতে পারেন পরিস্থিতির কারণে দূরে থাকা। এখন শুধু অভিনয় করব। তবে এখন আর কিছু মাথায় নিতে চাই না। অভিনয়টা নিয়মিতই করতে চাই। হ্যাঁ, এটা সত্যি- আমার ক্যারিয়ারের সেরা সময়টায় কাজে বিরতি দিয়েছিলাম। তা নিয়ে এখন আর আক্ষেপ করি না। এখনকার সময়টা কাজে লাগাতে চাই।

 

ওয়েবফিল্ম ‘মায়া’য় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। এটির গল্প ও আপনার চরিত্রটি কেমন টাইপের?

পারিবারিক টানাপড়েনের গল্প। এ সময়ের নারীদের সংগ্রামের গল্প। যেকোনো নারী এ গল্পে নিজেকে খুঁজে পাবেন। আর আমি ‘মায়া’ চরিত্রেই অভিনয় করেছি। দারুণ একটি চরিত্র। এমন চরিত্র সাধারণত পাওয়া যায় না। ঢাকার মোহাম্মদপুর, মিরপুর, বাড্ডাসহ বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। ভালো একটি কাজ হয়েছে।

 

দীর্ঘদিন ‘আমার আমি’ উপস্থাপনা করেছেন...

অনুষ্ঠানটির উপস্থাপনা বেশ উপভোগ করছি। তবে নিয়মিত উপস্থাপনায় থাকব কিনা সেটা সময়ই বলে দেবে।

 

সারিকা কি অলরাউন্ডার?

এটা তো আমি নিজে বলতে পারব না। সেটা আমার থেকে বেশি দর্শকরা বলতে পারবেন।

 

সহশিল্পী হিসেবে কে সবচেয়ে পছন্দের?

আমি সবার সঙ্গেই কাজ করে আরাম পেয়েছি। আমি যেসব কো-আর্টিস্টের সঙ্গে কাজ করেছি সবাই খুব গুণী মানুষ। সহশিল্পী হিসেবে সবাই অনেক সহযোগিতাপরায়ণ ছিলেন।

 

নিজেকে নিয়ে বিশ্লেষণ কী?

নিজেকে নিজে বিশ্লেষণ দেওয়াটা খুবই কঠিন। কিন্তু আমি বলব, চেষ্টা করি যতটুকু সম্ভব ভালো মানুষ হওয়ার, ভালো থাকার। এতটুকুই।

 

মিডিয়ায় যে কাজগুলো হচ্ছে তা নিয়ে কতখানি সন্তুষ্ট?

সব ক্ষেত্রে যে একঘেঁয়েমি কাজ হচ্ছে সেটা আমি বলব না। এটা ভ্যারি করে। যুগের সঙ্গে তো সবকিছুই পাল্টে যায়। সে রকম কাজের ধারাটাও পাল্টে যাচ্ছে।

সর্বশেষ খবর