শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

সিনেমা নিয়ে স্বপ্নের শেষ নেই

মামনুন ইমন

শোবিজ প্রতিবেদক

সিনেমা নিয়ে স্বপ্নের শেষ নেই

মডেল ও অভিনেতা মামনুন ইমন। ক্যারিয়ারের শুরুতে বিজ্ঞাপন ও নাটক করলেও বর্তমানে বড় পর্দায়ই দেখা যায় তাঁকে। তবে এবার নতুন শুরু করলেন তিনি। এই প্রথম ওটিটি প্ল্যাটফরমে রায়হান রাফির ‘মায়া’য় কাজ করেছেন। তাঁর সঙ্গে নানা বিষয় নিয়ে কথোপকথন-

 

মায়া কতটা মায়া ছড়াল?

অফুরন্ত! সবাই দেখে প্রশংসা করেছেন। ভালো বলেছেন। আসলে মায়ার গল্প অনেকের জীবনের সঙ্গে মিলে গেছে।

 

কীভাবে রিলেট করলেন?

আসলে বাংলাদেশের ৫০ শতাংশ মানুষের ঘরে যে সমস্যা, সেই কনসেপ্ট নিয়েই ‘মায়া’ নির্মিত। অনেকে আমার চরিত্রটি রিলেট করতে পেরেছে। গল্পটা একেবারে ট্রুরু স্টোরির মতো। এটা এমন গল্প যেটা বাবা-মা দেখলে ভাববে এটা আমাদের সন্তানের গল্প।

 

নির্মাতা রাফিকে নিয়ে মন্তব্য কী?

রায়হান রাফি মানেই চমক। তাঁর নির্মাণ সব সময়ই উপভোগ্যের হয়। আমি ভীষণ খুশি, এখন রায়হান রাফি বলতে পারবেন আমি কেমন করেছি।

 

রাহাত চরিত্রটি হয়ে উঠতে কতটা চ্যালেঞ্জ নিতে হয়েছে?

রাহাত হয়ে উঠতে অনেক পরিশ্রম করতে হয়েছে। এমন চরিত্রে অভিনয়ের প্রস্তাব তাঁকে আগে কোনো পরিচালক দেননি। রাফি আগের কাজগুলো যাদের সঙ্গে করেছেন, এই যেমন ‘সুড়ঙ্গ’তে আফরান নিশো, তাঁকে কিন্তু দর্শক আলাদা একটা জায়গায় রেখেছেন। শরিফুল রাজের সঙ্গেও করছেন, সেটাও অভিনয়নির্ভর দারুণ একটা গল্প। যত ওয়েব ফিল্ম রাফি বানিয়েছেন, বেশির ভাগই অভিনয়নির্ভর কাজ এবং গল্পগুলোও দুর্দান্ত। শেষে করেছেন শাকিব খানকে নিয়ে ‘তুফান’। শাকিব ভাইকে কাছ থেকে দেখার সুযোগ থাকার সুবাদে আমি দেখেছি, ‘তুফান’ শুটিংয়ের সময় কতটা আন্তরিক হয়ে তিনি কাজটি করতেন। আমার মাথায় এসব ছিল। আমিও যে চরিত্র পেয়েছি, সেটাতে নায়কোচিত ভাব থেকে বের হয়ে চরিত্র হয়ে উঠতে হবে, এটা ভাবতে হয়েছে।

 

এতদিন পর ওয়েবে...

এই সময়ে অনেক ডাক পেলেও ভালো প্রজেক্ট মনে হয়নি বলে ছেড়ে দিছি। রাফিকে যখন পাওয়া গেল তখন মনে হয়েছে সে-ই বেস্ট। তাঁর সঙ্গে কাজ করে ভালো লাগে।

 

নতুন কাজের খবর আছে?

নতুন একটি ছবির কাজ শুরু করতে যাচ্ছি। নাম ‘ময়নার চর’। পরিচালক মোস্তাফিজুর রহমান। দুটি ছবির শুটিংও শেষ করা আছে। ‘কানামাছি’ ও ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ নামের ছবি দুটির ডাবিংও শেষ। ‘অপারেশন জ্যাকপট’ ছবির কাজ ৮০ ভাগ শেষ হয়েছে।

 

সিনেমা নিয়ে স্বপ্ন কী?

সিনেমা নিয়ে স্বপ্নের শেষ নেই। ভালো গল্পের কাজ দিয়ে দর্শকের মনে জায়গা করতে চাই। সিনেমায় নিয়মিত অভিনয় করতে চান তিনি। বাংলাদেশে এখন যেসব ভালো পরিচালক আছেন, উনারা যদি আমাকে নিয়ে ভাবেন; আমার সর্বোচ্চ ডেডিকেশন তাদের দিতে চাই। অন্যরকম কাজ করতে চাই।

সর্বশেষ খবর