১৩ এপ্রিল, ২০১৯ ১৮:২৯

নুসরাত হত্যার প্রতিবাদে রাজপথে শিল্পীরা

অনলাইন ডেস্ক

নুসরাত হত্যার প্রতিবাদে রাজপথে শিল্পীরা

সংগৃহীত ছবি

নুসরাত হত্যাকাণ্ডের প্রতিবাদে আজও সরব বিভিন্ন পেশাজীবীরা। এফডিসির সামনে মানববন্ধনে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান চলচ্চিত্রাঙ্গনের কলাকুশলীরা। 

এদিকে বঙ্গভবন থেকে গণভবন পর্যন্ত বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে প্রতিবাদ জানায় সিপিবি। অন্যায়ের বিরুদ্ধে লড়াই ও প্রতিবাদের ক্ষেত্রে নুসরাতের সাহসিকতা দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তারা।

শনিবার সকাল থেকেই মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে সোচ্চার রাজপথ। গণভবন থকে সংস্কৃতি অঙ্গন সবখানেই প্রতিপাদ্য নুসরাত হত্যাকাণ্ডের বিচার।

সকাল সাড়ে ১১টায় এসডিসির সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ পরিচালক সমিতি। একাত্মতা জানান শিল্পী ও কলাকুশলীরাও। এসময় ধর্ষকের সর্বোচ্চ শাস্তির পক্ষে স্লোগান দিতে থাকেন তাঁরা।

অভিনেতা আলমগীর বলেন, আসি এই ঘৃণ্য ঘটনার নিন্দা করছি আর এই ঘটনার দ্রুত বিচার চাই। 

অভিনেত্রী সারা জাকের বলেন, সব সঠিক কাজ হয়েছিল মেয়েটা প্রতিবাদ করেছিল। পরীক্ষা দিতে গেল নুসরাতের গায়ে আগুন লাগিয়ে দেয়। এর চেয়ে ঘৃণ্য ঘটনা আর হতে পারে না। 

অভিনেতা রিয়াজ বলেন, আমাদের যতক্ষণ নিঃশ্বাস আছে ততক্ষণ পর্যন্ত এই জঘন্য হত্যা কাণ্ডের বিচার চাইবো।

এদিকে নুসরাত হত্যাকাণ্ডের প্রতিবাদে সকালে বঙ্গভবন থেকে গণভবন পর্যন্ত মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। রাজউক এর সামনে বিক্ষোভ করেন তাঁরা।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, তনু হত্যাকাণ্ড, আফসানা হত্যাকাণ্ড অনেক হত্যাকাণ্ড ঘটেছে সেগুলোর কোনো বিচার হয়নি। যদি বিচার করা হতো, তাহলে যার মাথার ভেতরে অপরাধ করার চিন্তা থাকবে, সে অন্তত একবার চিন্তা করবে ধরা পড়লে ফাঁসি হয়ে যাবে। কিন্তু সে জানে সরকারি দলের সাথে লাইনআপ করলে কেউ বিচার করতে পারবে না।

দ্রুততম সময়ের মধ্যে নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে আবারো রাজপথে নামার হুঁশিয়ারি দেন বিভিন্ন গণসংগঠনের নেতারা।

বিডি প্রতিদিন/১৩ এপ্রিল ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর