৪ মে, ২০১৯ ১৯:২২

ভাটিকার ক্যাম্পাস স্টার খোঁজার বিজ্ঞাপন বানালেন আদনান

অনলাইন ডেস্ক

ভাটিকার ক্যাম্পাস স্টার খোঁজার বিজ্ঞাপন বানালেন আদনান

গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ভেতর থেকে ‘ভাটিকা ক্যাম্পাস স্টার’ খুঁজে বের করা হবে। আর স্টার খোঁজার খবর অংশগ্রহণকারীদের কাছে পৌঁছাতে প্রচারণামূলক বিজ্ঞাপন নির্মাণ হচ্ছে। এটি নির্মাণ করছেন মেধাবী নির্মাতা মাহমুদুল হাসান আদনান।

গত ২ মে সারাদিন ঢাকার মিরপুরের কোক স্টুডিওতে বিজ্ঞাপনটির শুটিং হয়েছে। এতে মডেল হিসেবে ছিলেন রিফা নানজিবা। এর আগে বহুজাতিক প্রতিষ্ঠান এয়ারটেলের বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন রিফা।
 
৪ মে শনিবার দুপুরে আলাপকালে এসব তথ্য জানান মাহমুদুল হাসান আদনান। এশিয়ান কনজ্যুমার কেয়ার প্রাইভেট লিমিটেডের (ডাবর বাংলাদেশ) পণ্য ভাটিকা হেয়ার অয়েল। এ পণ্যটির প্রচারকে ঘিরেই হলো ভাটিকা ক্যাম্পাস স্টারের আয়োজন।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণীরা যাতে প্রচারমূলক বিজ্ঞাপন দেখে এই আয়োজনে নিজেকে সম্পৃক্ত করতে আগ্রহী হন, সে দিকটি মাথায় রেখেই বিজ্ঞাপনটি নির্মাণ করা হচ্ছে বলে জানান নির্মাতা।

এ বিষয়ে নির্মাতা বলেন, ‘আমি এখন পর্যন্ত যে কাজগুলো করেছি, সেগুলোতে ডিটেইল স্টোরি উপস্থাপন করতে চেয়েছি। আমার কাছে একটু থিমেটিক টাইপের গল্প বলতে ভালো লাগে। ভরপুর গ্ল্যামারের এই বিজ্ঞাপনেও তার ব্যতিক্রম হবে না। আমরা সবাই মিলে চেষ্টা করছি আলাদা কিছু করার। দেখা যাক অবশেষে কী হয়।’
 
মাহমুদুল হাসান আদনান বলেন, ‘আমি তো বসের (মোস্তফা সরয়ার ফারুকী) সঙ্গে অনেকদিন সহকারী হিসেবে কাজ করেছি। যার কারণে বিজ্ঞাপন ও ফিল্ম দুটোই নির্মাণের চর্চার মধ্য দিয়ে গিয়েছি। আমি পিঁপড়াবিদ্যা ও ডুব-এ সহকারী হিসেবে কাজ করেছি। এরপর ২০১৬ সালে এককভাবে নির্মাণ শুরু করি।’

কথা প্রসঙ্গে নির্মাতা জানান, ভাটিকা ক্যাম্পাস স্টারের বিচারক যারা থাকবেন, তারা দেশের বিভিন্ন ক্যাম্পাস ঘুরে ঘুরে স্টার খুঁজে বের করবেন। তাদের যে দিকগুলো সাধারণভাবে বিবেচনা করা হবে সেগুলো হলো- নাচ, গান, অভিনয় ও বাহ্যিক সৌন্দর্যের পাশাপাশি তার শিল্পচর্চা ও মননশীলতার জায়গা। চলতি মাসের শেষের দিকে বিজ্ঞাপনটি দেশের বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হবে।

২০ সেকেন্ডের এই বিজ্ঞাপনটিতে দেখানো হবে, একজন তারকার জীবন কতটা রঙিন আলোয় আলোকিত। তাকে ঘিরে কত শত মানুষের ব্যস্ততা। কত কি কর্মযজ্ঞ চলে, জানান আদনান।

বিজ্ঞাপনটিতে চিত্রগ্রাহক (ডিওপি) হিসেবে কাজ করেছেন রফিকুল ইসলাম, পোশাক সজ্জাকারী আনিকা জাহিন, শিল্প নির্দেশক হাসান তারেক ও এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে আছেন হাবিবুর রহমান তারেক। রানআউট ফিল্মসের ব্যানারে এটি নির্মিত হচ্ছে।

বিডি প্রতিদিন/০৪ মে ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর