৬ মে, ২০১৯ ১৬:০২

এবার রমজানের গান নিয়ে হাজির মাহবুবুল এ খালিদ (ভিডিও)

শোবিজ প্রতিবেদক

এবার রমজানের গান নিয়ে হাজির মাহবুবুল এ খালিদ (ভিডিও)

এসেছে রহমত, মাগফেরাত ও নাজাতের মাস রমজান। কল‌্যাণ ও বরকতের এই মাসকে ঘিরে গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। 

‘রমজান (ওরে ভাই মুসলমান)’ শিরোনামের ওই গানটি বিশ্ব মুসলিমের প্রতি ছড়িয়ে দিচ্ছে আত্মশুদ্ধি ও সংযম সাধনার বার্তা। আহ্বান জানাচ্ছে পবিত্র সিয়াম সাধনার।

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ইমন সাহা। সমবেত কণ্ঠের গানটি গেয়েছেন তরুণ শিল্পী কোনাল, মুহিন, আজিজ ও রন্টি।

রমজান উপলক্ষে গানটির একটি নতুন মিউজিক ভিডিও ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে। এছাড়াও, গানটির অডিও মাহবুবুল এ খালিদের সংগীত বিষয়ক ওয়েবসাইট ‘খালিদসংগীত ডটকম’ (www.khalidsangeet.com) এ প্রকাশিত হয়েছে।

গানটি ভালো লাগলে রবি এবং এয়ারটেলের গ্রাহকরা ওয়েলকাম টিউন হিসেবে সেট করতে পারবেন। এজন্য রবির গ্রাহকদের *৮৪৬৬*৬৫# লিখে ডায়াল করতে হবে। আর এয়ারটেল ব্যবহারকারীরা *৭৮৮*৬৫# লিখে ডায়াল করে ওয়েলকাম টিউন সেট করতে পারবেন।

গানটি সম্পর্কে মাহবুবুল এ খালিদ বলেন, ধর্মপ্রাণ মুসলমানগণ মাহে রমজানে রোজা রাখার মাধ‌্যমে সংযম সাধনায় কাটান। কিন্তু রমজান শুধু আহার বর্জন করা নয়। পঞ্চ ইন্দ্রিয়ের সংযমী ব‌্যবহারের মাধ‌্যমে যথাযথভাবে সিয়াম সাধনার মাস। যে ব্যক্তি ঈমানের সঙ্গে ও সওয়াবের নিয়তে রমজান মাসে রোজা রাখে, আল্লাহতায়ালা তার পূর্বের সব গুনাহ মাফ করে দেন। এ মাসে যিনি উদার হস্তে গরীবদের দান করেন, আল্লাহ তাকে অফুরন্ত নিয়ামত প্রদান করেন। ‘রমজান (ওরে ভাই মুসলমান)’ গানটির মাধ্যমে এই বার্তা দেয়া হয়েছে। আশা করি গানটির মাধ্যমে সবাই রমজানের প্রকৃত তাৎপর্য উপলব্ধি করতে পারবেন।

 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর