২৬ আগস্ট, ২০২১ ১১:৫২

৯৯৯-এ কল করে ডাকাত থেকে রক্ষা পেলেন সালওয়া

অনলাইন ডেস্ক

৯৯৯-এ কল করে ডাকাত থেকে রক্ষা পেলেন সালওয়া

নিশাত নাওয়ার সালওয়া

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে ডাকাতের কবল থেকে রক্ষা পেয়েছেন নবাগত চিত্রনায়িকা নিশাত নাওয়ার সালওয়া। সালওয়া বাবা-মাসহ কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে রোহিতপুর নামক একটি স্থানে ডাকাতের কবলে পড়েন। পরে ৯৯৯-এর মাধ্যমে জানতে পেরে পুলিশ তৎক্ষণাৎ সেখানে উপস্থিত হয়ে তাদেরকে উদ্ধার করে বুধবার (২৫ আগস্ট) দিবাগত রাতে ফেসবুকে পুরো ঘটনাটির বর্ণনা দিয়েছেন নিশাত নাওয়ার সালওয়া। তিনি লিখেছেন : 

অসংখ্য ধন্যবাদ রইলো 999 National Emergency Service ও বাংলাদেশ পুলিশের প্রতি। তাদের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের ফলে আমি এবং আমার পরিবার আজ বিপদের হাত থেকে উদ্ধার হলাম। 
আজ রাত ৮টার সময় কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলাম আমার ব্যক্তিগত গাড়িতে সাথে আমার আম্মু, আব্বু ছিলেন। হঠাৎ রোহিতপুর এর কাছাকাছি নিরিবিলি একটি স্থানে আসলে ৪ টি বাইকে করে ৪/৫ জন বখাটে ছেলে আমাদের গাড়ির গতিরোধ করে। তার মধ্যে একটি ছেলে নিজেকে কেরানীগঞ্জ ছাত্রলীগের সহ-সভাপতি দাবি করে (যা সম্পূর্ণ বানোয়াট)। তারা এগিয়ে এসে ড্রাইভারকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে এবং বলতে থাকে যে তাদের বাইকের সাথে আমাদের গাড়ির ধাক্কা লেগেছে । সেরকম কিছুই আসলে হয়নি। একপর্যায়ে তারা ড্রাইভারকে প্রাণনাশের হুমকি দিয়ে হ্যারাসমেন্ট করতে থাকে। তারা মূলত একটি সংঘবদ্ধ ডাকাত চক্র যারা প্রায়শই পথ আটকে সাধারণ মানুষের কাছ থেকে ভয় ভীতি প্রদর্শন করে অর্থ আদায় ও নানাভাবে হেনস্তা করে থাকে। আমি তৎক্ষণাৎ ৯৯৯ এ কল করে বিস্তারিত ঘটনা জানাই। ৫ মিনিটের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের দায়িত্বরত ফোর্স ঘটনাস্থলে হাজির হয়ে অপরাধীদের আটক করে থানায় নিয়ে যান। যথাসময়ে পুলিশ উপস্থিত না হলে যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আমি যে সেবা পেয়েছি তাতে আমি সত্যিই অভিভূত ও কৃতজ্ঞ। শুভকামনা রইলো জনগণের নিরাপত্তায় নিয়োজিত সকল সদস্যের প্রতি। আশা করছি, জনগণের বিপদে এভাবেই বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা পাশে থাকবে। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর