৫ নভেম্বর, ২০২১ ১৪:৫৫

চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদ হারালেন নোমান রবিন

অনলাইন ডেস্ক

চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদ হারালেন নোমান রবিন

নোমান রবিন

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে বহিষ্কার হয়েছেন ‘কমন জেন্ডার’-এর নির্মাতা নোমান রবিন। একই সঙ্গে বর্তমান কমিটিতে তার আন্তর্জাতিক ও তথ্য সচিব পদও বাতিল করা হয়েছে। নোমান রবিন ঘটনার সত্যতা স্বীকার করেন। শুধু তাই নয় এ বিষয়ে একটি লাইভও করেন। 

সেখানে নোমান রবিন বলেন, আমি মূলত সমিতির নানা অসংগতি তুলে ধরেছিলাম আমার ব্যক্তিগত প্রোফাইলে। এ ছাড়া শাকিব খানের একটি নিউজ শেয়ার করে মন্তব্য করেছিলাম। এসব কারণে আমাকে বহিস্কার করা হয়েছে। 

কিন্তু কেন নোমান রবিনের সদস্যপদ বাতিল করা হলো?  এ বিষয়ে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, সোহান আরও বলেন, তিনি সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন কিছু কাজ করেছেন। এ কারণে তাকে শোকজ করা হয়েছিল। শোকজের জবাবে তিনি যে ব্যাখ্যা দিয়েছিলেন, তা সমিতির কাছে সন্তোষজনক মনে হয়নি। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিচালক সমিতির উপ-মহাসচিব অপূর্ব রানা জানান, নোমান রবিন বিভিন্ন সময়ে সমিতি ইস্যুতে ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিয়েছেন, যে কারণে সমিতি মনে করেছে যে তাদের সম্মান ক্ষুণ্ণ হয়েছে। এছাড়া তিনি অনলাইনে একটি শো করেন। সেখানে সমিতি নিয়ে নানা ধরনের সমালোচনাও করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর