৩০ জানুয়ারি, ২০২২ ০২:৫২

আল্লু অর্জুন নয়, ‘পুষ্পা’ হিসেবে মহেশ বাবুকে চেয়েছিলেন পরিচালক

অনলাইন ডেস্ক

আল্লু অর্জুন নয়, ‘পুষ্পা’ হিসেবে মহেশ বাবুকে চেয়েছিলেন পরিচালক

বিশ্বজুড়ে বক্স অফিসে ৩৫০ কোটি রুপির ব্যবসা করে ফেলেছে দক্ষিণ ভারতীয় সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’। প্রশংসিত হয়েছে আল্লু অর্জুন ও রাশমিকা মান্দানার রসায়নও। চলচ্চিত্রপ্রেমীরা এখনো ‘পুষ্পা’ জ্বরে কাবু। 

বড় বাজেটের বলিউড-হলিউডের ছবিও প্রতিযোগিতায় ধোপে টেকেনি। কিন্তু অনেকেই জানে না, বক্স অফিসে রেকর্ড ব্যবসার এই ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও মুখ ফিরিয়ে নিয়েছিলেন মুম্বাই এবং দক্ষিণ ভারতের অনেক তারকা।

আল্লু অর্জুনকে নয়, পর্দায় ‘পুষ্পা’ হিসেবে প্রথমে মহেশ বাবুকে চেয়েছিলেন পরিচালক বি. সুকুমার। ছবি নিয়ে কিছু দূর কথা এগোলেও শেষমেশ সরে আসেন মহেশ। ধূসর চরিত্রে অভিনয় করতে তিনি রাজি ছিলেন না। এই তো গেল ‘পুষ্পা’-র কথা। 

এছাড়ার কলার তোলা চোরাকারবারির প্রেমিকা ‘শ্রীবল্লী’র চরিত্রেও প্রথম পছন্দ ছিলেন না রাশমিকা। নায়িকার ভূমিকায় সামান্থা প্রভু ছিলেন প্রথম পছন্দ। কিন্তু নানা কারণে সামান্থারও আর ‘শ্রীবল্লী’ হয়ে ওঠা হয়নি। বরং ছবির একটি আইটেম গানে তাক লাগিয়েছেন তিনি। সেই গানটি যদিও প্রথমে গিয়েছিল দিশা পাটানির ঝুলিতে। কিন্তু সুকুমারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

দিশার প্রত্যাখ্যানের পর বলিউডের ‘আইটেম গার্ল’ নোরা ফাতেহির দ্বারস্থ হয়েছিলেন নির্মাতা। কিন্তু তিন মিনিটের একটি গানের জন্য আকাশ ছোঁয়া পারিশ্রমিক চেয়ে বসেন তিনি। ফলে সামান্থাকে নিয়ে এই গান শুট করার সিদ্ধান্ত নেন তারা।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর