১৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:৪১

মাইকেল জ্যাকসনও বাপ্পি লাহিড়ীর গানের খবর রাখতেন!

অনলাইন ডেস্ক

মাইকেল জ্যাকসনও বাপ্পি লাহিড়ীর গানের খবর রাখতেন!

বাপ্পি লাহিড়ী ও মাইকেল জ্যাকসন

অবাক হলেও হলেও সত্য! সদ্য প্রয়াত ভারতীয় সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ী একসময় নজর কেড়েছিলেন মার্কিন পপ তারকা মাইকেল জ্যাকসনের। তাকে নিয়ে বেশ আগ্রহীও ছিলেন জ্যাকসন। তার পছন্দের তালিকায় ছিলো বাপ্পি লাহিড়ীর ডিস্কো ড্যান্সার সিনেমার ‘জিমি জিম গানটি’। 

বাপ্পি লাহিড়ীর গান ওই সময়টাতে ছিলো ভীষণ ট্রেন্ডি। তার বাজার কাঁপানো সময়েই ১৯৯৬ সালে মুম্বাই সফর করেন মাইকেল জ্যাকসন। তার অনুষ্ঠানে গিয়ে এক কোণায় বসেছিলেন বাপ্পি লাহিড়ী। তার গলার গণেশের লকেটেই মাইকেল জ্যাকসনের নজর কেড়েছিলো। দেরি না করেই তিনি বাপ্পি লাহিড়ীকে ডাক দিয়েছিলেন। সেখানে ঘটেছিলো আরো একটা চমক দেয়া কাণ্ড।

বাপ্পি লাহিড়ীর ভাষায়, আমার গলায় থাকা গণেশের লকেট তার দৃষ্টি কাড়ে। তিনি আমার নাম জানতে চান। নিজের নাম বলতেই মাইকেল জিজ্ঞেস করেন, ‘আপনি কি একজন সুরকার?’ আমি বলি, হ্যাঁ, আমি ডিস্কো ড্যান্সার করেছি। তখন মাইকেল সাথে সাথেই বলেন, ‘আপনার ‘জিমি জিমি’ গানটি আমি পছন্দ করি।

পুরো ক্যারিয়ারে ৫০০টি ছবিতে পাঁচ হাজারের বেশি গানে সুর দিয়েছেন বাপ্পি লাহিড়ী। একদিনে সর্বাধিক গানের রেকর্ডিং করায় তার নাম উঠেছিল ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড’ রেকর্ডে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর