৩০ মে, ২০২২ ১৩:০০

দক্ষিণী ছবির কাছে কৃতজ্ঞতা প্রকাশ সোনু সুদের

অনলাইন ডেস্ক

দক্ষিণী ছবির কাছে কৃতজ্ঞতা প্রকাশ সোনু সুদের

সোনু সুদ।

অতিমারি আবহে ভারতের সিনেমা প্রেক্ষাগৃহ খুলে যাওয়ার পরই একগুচ্ছ ছবি পরপর মুক্তি পাচ্ছে। বক্স অফিস কালেকশনের হিসাবে এখনও পর্যন্ত এগিয়ে দক্ষিণী ছবি। এমনকি, ভারতীয় চলচ্চিত্র ছবির ইতিহাসে ১০০০ কোটির ব্যবসা করে রেকর্ড সৃষ্টি করেছে 'কেজিএফ চ্যাপ্টার ২' এবং 'আরআরআর'। অনেকেরই মতে, দক্ষিণী ছবির দাপটে নাকি কোণঠাসা হিন্দি ছবি। যা ঘিরে বিতর্কও সৃষ্টি হয়েছে নেট মাধ্যমে। বলিউডের অন্দরমহলেও জোর চর্চা এই প্রসঙ্গে। এবার সেই চর্চায় যুক্ত হলেন অভিনেতা সোনু সুদ। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে সোনু জানিয়েছেন, দক্ষিণী ছবিই নাকি তাকে রক্ষা করেছে অনেক খারাপ হিন্দি ছবির হাত থেকে। ১৯৯৯ সালে ক্যারিয়ার শুরু করেছিলেন তামিল ছবি দিয়েই। পরবর্তীতে তেলেগু এবং হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন। দুই দশকের বেশি সময় কাটিয়ে ফেলার পর সোনুর বক্তব্য, আমি বরাবরই আমার চিত্রনাট্য নিয়ে বেশ খুঁতখুঁতে। তা সে তামিল, তেলুগু বা হিন্দি যে ছবিতেই অভিনয় করিনা কেন। তবে দক্ষিণী ছবিই আমায় বহু খারাপ হিন্দি ছবিতে অভিনয় করার থেকে রক্ষা করেছে।

অকপটে সোনুর মন্তব্য, 'অনেকেই আছেন, যারা শুধুমাত্র পর্দায় মুখ দেখানোর তাগিদে বড় বাজেটের ছবিতে কাজ করেন। এগুলো দর্শকদের মনে দাগ কাটে না। দক্ষিণী ছবিতে সুযোগ পাওয়ার সুবাদে আমাকে খারাপ ছবিতে কাজ করতে হয়নি। প্রসঙ্গত, ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবিতে দেখা যাবে সোনুকে। ছবিতে পৃথ্বীরাজের ভূমিকায় অক্ষয় কুমার। চাঁদ বরদাইয়ের চরিত্রে রয়েছেন সোনু। আগামী ৩ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘সম্রাট পৃথ্বীরাজ’। ছবিতে অক্ষয়, সোনু ছাড়াও রয়েছেন সঞ্জয় দত্ত এবং মানুষী চিল্লার। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর