৪ জুন, ২০২২ ১১:২৪

অক্ষয়ের ‘সম্রাট পৃথ্বীরাজ’ নিষিদ্ধ হল যেসব দেশে

অনলাইন ডেস্ক

অক্ষয়ের ‘সম্রাট পৃথ্বীরাজ’ নিষিদ্ধ হল যেসব দেশে

বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের বহু প্রতীক্ষিত সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’।  শুক্রবার এটি মুক্তি পেয়েছে। এতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করেছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষী চিল্লার।

সিনেমাটিকে ভারতের উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে করমুক্ত ঘোষণা করা হয়েছে। তবে বিপত্তি বেধেছে ওমান, কুয়েত এবং কাতারে। 

এই সিনেমার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মধ্যপ্রাচ্যের এই তিন দেশ। তবে কী কারণে এই ছবির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দেশগুলো তা জানা যায়নি। 

দেশটির চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহরের টুইটের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

‘সম্রাট পৃথ্বীরাজ’ সুলতানি শাসকদের বিরুদ্ধে দিল্লির শেষ হিন্দু সম্রাটের লড়াইয়ের প্রেক্ষাপটে নির্মিত। ড. চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর এই ছবি দ্বাদশ শতাব্দীতে চাঁদ বরদাইয়ের ‘পৃথ্বীরাজ রাসো’ অবলম্বনে তৈরি হয়েছে।

প্রবল পরাক্রমী বীরযোদ্ধা পৃথ্বীরাজের পাশাপাশি প্রেমিক পৃথ্বীরাজকেও দেখা যাবে এই ছবিতে। ছবিতে নাম ভূমিকায় থাকবেন অক্ষয়। কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা সংযুক্তার ভূমিকায় অভিনয় করেছেন মানুষী। আর এই ছবির সঙ্গেই বলিউডে জার্নি শুরু করেন ২০১৭ সালে দেশকে মিস ওয়ার্ল্ডের তাজ এনে দেওয়া মানুষী। 

এতে আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানাসহ অনেকে। সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর