১৫ অক্টোবর, ২০২২ ০১:৫২

মারা গেছেন হ্যারি পটারের ‘হ্যাগ্রিড’

অনলাইন ডেস্ক

মারা গেছেন হ্যারি পটারের ‘হ্যাগ্রিড’

ফাইল ছবি

হলিউড অভিনেতা রবি কোলট্রেন আর নেই। হ্যারি পটার চলচ্চিত্রে 'হ্যাগ্রিড' চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। এক বিবৃতিতে তার এজেন্ট বেলিন্ডা রাইট তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। বেলিন্ডা জানান, এ অভিনেতা স্কটল্যান্ডের ফলকির্কের কাছে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

শুক্রবার (১৪ অক্টোবর) ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। রবি কোলট্রেনের এজেন্ট বেলিন্ডা রাইট কোলট্রেনকে অনন্য প্রতিভাধর অভিনেতা হিসেবে বর্ণনা করেছেন। তিনি সারা বিশ্বের শিশু এবং বয়স্কদের জন্য একইভাবে আনন্দ দিয়ে গেছেন।

বিখ্যাত এই অভিনেতার কর্মজীবন শুরু হয়েছিল ১৯৭৯ সালের টিভি সিরিজ প্লে ফর টুডের মাধ্যমে। এছাড়াও বিবিসি টিভি কমেডি সিরিজ এ কিক আপ দ্য এইটিজ এ অভিনয় করেও বেওশ খ্যাতি পেয়েছিলেন এ অভিনেতা। 

হ্যারি পটার সিরিজের মোট উপন্যাস ৭টি। ১৯৯৭ থেকে ২০০৭ সাল- এই দশ বছরের মধ্যে প্রকাশিত হয় এসব উপন্যাস। প্রতিটি কিস্তিতে বলা হয়েছে হ্যারির জাদুর স্কুলের একেকটি বছরের কথা। ১৯৯১ সালের গ্রীষ্মে যখন হ্যারি পটারের বয়স মাত্র বছর দশেক, তখনই হগওয়ার্টের জাদুর স্কুল থেকে ডাক পায় সে। আর তা থেকেই উপন্যাসের শুরু।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর