১১ জানুয়ারি, ২০২৩ ১১:৫৬

গোল্ডেন গ্লোবে সেরা স্টিভেন স্পিলবার্গ-কেট ব্লানচেট-অস্টিন বাটলার

অনলাইন ডেস্ক

গোল্ডেন গ্লোবে সেরা স্টিভেন স্পিলবার্গ-কেট ব্লানচেট-অস্টিন বাটলার

কেট ব্লানচেট ও অস্টিন বাটলার

গোল্ডেন গ্লোবে সেরা ড্রামা ফিল্ম ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে স্টিভেন স্পিলবার্গের ‌‘দ্য ফ্যাবেলম্যান্স’। নিজের জীবনীর ওপর ভিত্তি করে ছবিটি বানিয়েছেন স্পিলবার্গ। ছবিটির জন্য সেরা পরিচালকের পুরস্কারও ঘরে তুলেছেন তিনি।

এবারের আসরে সেরা অভিনেত্রী ও অভিনেতার ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন যথাক্রমে কেট ব্লানচেট ও অস্টিন বাটলার। ‘তার’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন কেট। বাজ লুথারম্যানের ছবিতে ‘এলভিস’ ছবিতে এলভিস প্রিসলির চরিত্রে অভিনয় করে পুরস্কারটি ঘরে তুলেছেন অস্টিন।

সেরা মিউজিক্যাল বা কমেডি ছবি, সেরা চিত্রনাট্য, সেরা কমেডি অভিনেতা বিভাগে পুরস্কার পেয়েছে ‘দ্য বানশিস অব ইনিশেরিন’। ‘এভরিথিং এভরিহোয়্যার অল এ্যাট ওয়ান্স’ ছবির জন্য পুরস্কার পেয়েছেন মিশেল ইয়োহ ও কি হুই কুয়ান।

সেরা টিভি ধারাবাহিক (মিউজিক্যাল বা কমেডি) কমেডি সিরিজ নির্বাচিত হয়েছে ‘অ্যাবল ইলিমেন্টারি’। এতে অভিনয় করে পুরস্কার পেয়েছেন টাইলার জেমস উইলিয়ামস ও কুইন্টা ব্রুনসন। সেরা লিমিটেড সিরিজ (অ্যান্থলজি সিরিজ ও টিভি মুভি) নির্বাচিত হয়েছে ‘দ্য হোয়াইট লোটাস’। সেরা টিভি ধারাবাহিক ‘হাউজ অব দ্য ড্রাগন’। সেরা অ্যানিমেশন ছবি নির্বাচিত হয়েছে ‘গুইলেরমরো দেল তোরা’স পিনোকিও’। সেরা বিদেশি ভাষার (ইংরেজির বাইরে) ছবি নির্বাচিত হয়েছে ‘আর্জেন্টিনা, ১৯৮৫’।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর