২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০৩:৪০

আসছে ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিরিজের আরও সিনেমা

অনলাইন ডেস্ক

আসছে ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিরিজের আরও সিনেমা

জনপ্রিয় ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিরিজের নতুন আরও সিনেমা আসছে। আমেরিকান ফিল্ম প্রোডাকশন ওয়ার্নার ব্রুস ডিসকভারির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

প্রযোজনা সংস্থাটির প্রধান মাইক ডি লুকা  এ বিষয়ে সুইডিশ বিনোদন সংস্থা এমব্রেসার গ্রুপের ‘ফ্রিমোড’ বিভাগের সঙ্গে একটি চুক্তিও করেছেন। এরপরই কোম্পানিটির সিইও ডেভিড জাসলাভ এই ঘোষণা দেন।

গত বছরের আগস্ট মাসে ‘জে আর আর টলকিনের’ সব কাজের স্বত্ত্ব কিনে নিয়েছিল এই সংস্থা। আর এই লেখকের গল্প নিয়েই পিটার জ্যাকসন বানিয়েছিলেন ‘লর্ড অব দ্য রিংস’ ত্রয়ী।

ওয়ার্নার ব্রাদার্সের সহযোগী প্রতিষ্ঠান ‘নিউ লাইন সিনেমা’ ও এবং এমব্রেসার গ্রুপের ’ফ্রিমোড’ মিলে এই সিনেমাগুলো তৈরি করবে।

বর্তমানে নিউ লাইন ও ওয়ার্নার ব্রাদার্সের উদ্যোগে অ্যানিমেশন সিনেমা ‘দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য ওয়ার অফ দ্য রোহিররিম’র কাজ চলমান। এই সিনেমাতে মূল ‘দ্য লর্ড অফ দ্য রিংস’র ১৮৩ বছর আগের গল্প তুলে ধরা হয়েছে।

দুই দশক আগে মুক্তি পাওয়া ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিনেমা ত্রয়ী মোট ১৭টি অস্কার জিতেছিল। বিশ্বব্যাপী ৩০০ কোটি ডলার আয় করেছিল। এই ত্রয়ীর সর্বশেষ সিনেমা ‘দ্য রিটার্ন অব দ্য রিংস’। এটি সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালকসহ ১১টি অস্কার জিতেছিল।


বিডি প্রতিদিন/নাজমুল

সর্বশেষ খবর