১৬ জুলাই, ২০২৩ ১৩:৩৮

অভিনেত্রীর গায়ের রং নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ অক্ষয়ের বিরুদ্ধে

অনলাইন ডেস্ক

অভিনেত্রীর গায়ের রং নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ অক্ষয়ের বিরুদ্ধে

জনসমক্ষে গায়ের রং নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ উঠেছে বলিউড তারকা অক্ষয় কুমারের বিরুদ্ধে। নব্বইয়ের দশকে ‘ইক্কে পে ইক্কা’ ছবিতে দক্ষিণী অভিনেত্রী শান্তি প্রিয়ার সঙ্গে কাজ করেছিলেন তিনি। সম্প্রতি ওই অভিনেত্রী অভিযোগ করেন, ওই ছবির সেটেই তার উদ্দেশে আপত্তিকর মন্তব্য করেন অক্ষয়।

গত ৩০ বছরে অক্ষয় কুমার একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শক ও অনুরাগীদের। যদিও সাম্প্রতিক অতীতে সেই ঝুলিতে ফ্লপের সংখ্যাও নেহাত কম নয়। তবে হিট-ফ্লপের অঙ্ক পেরিয়েও চর্চায় থেকেছেন অক্ষয়। তাকে ঘিরে রয়েছে একাধিক বিতর্ক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শান্তি প্রিয়া জানান, ‘ইক্কে পে ইক্কা’ ছবির শুটিং চলাকালীন তার ত্বকের রং নিয়ে আপত্তিকর মন্তব্য করেন অক্ষয়। শান্তি প্রিয়া বলেন, ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের শুটিং চলছিল কারখানার মতো একটি জায়গায়। আমার পায়ের হাঁটুর দিকের রং একটু শ্যামলা। আমার পোশাকের দৈর্ঘ্য কম হওয়ায় আমি আমার গায়ের রঙের সঙ্গে মিলিয়ে একটি স্টকিং পরেছিলাম।

অভিনেত্রী বলেন, অক্ষয় সাধারণত বেশ মজার কথা বলেন। কিন্তু মজারও তো একটা সীমা আছে। হঠাৎ করে প্রায় একশো-দেড়শো মানুষের সামনে অক্ষয় আমাকে প্রশ্ন করেন, আমি কোনোভাবে হাঁটুতে ধাক্কা খেয়েছি কি না। তার পরেই হাসতে হাসতে অক্ষয় বলেন, ‘ইস! কী কালো হাঁটু!’ অক্ষয়ের কথা শুনে বাকিরাও হাসতে শুরু করে।

ওই সাক্ষাৎকারেই শান্তি জানান, নব্বইয়ের দশকে দক্ষিণী বিনোদন জগতে অভিনেত্রীদের চেহারা নিয়ে কোনো বৈষম্য ছিল না। বরং খুব রোগা কাউকে কোনো চরিত্রে দরকার হলে মুম্বাইয়ের অভিনেত্রী খুঁজতেন নির্মাতারা। শান্তি প্রিয়ার এই অভিযোগ নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি অক্ষয়। সম্প্রতি মুক্তি পেয়েছে তার পরবর্তী ছবি ‘ওএমজি ২’-এর প্রথম ঝলক। আগামী আগস্টে মুক্তি পাবে ছবিটি।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর