২৮ আগস্ট, ২০২৩ ১৯:৪০

অস্কারের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান

অনলাইন ডেস্ক

অস্কারের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৬তম অস্কারের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশি ভাষা প্রতিযোগিতা) বিভাগে মনোনয়নের জন্য বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হয়েছে।

গতকাল রবিবার অস্কার বাংলাদেশ কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ ডিসেম্বর ২০২২ এর পর থেকে ৩১ অক্টোবর ২০২৩ পর্যন্ত মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে ৭ দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যে কোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে।

"এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইর্স্টান কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল, email: [email protected]) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করে আগামী ৫ সেপ্টেম্বর বিকাল ৫টার মধ্যে জমা দেওয়ার দিতে অনুরোধ করা হয়েছে।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৪ সালের ১০ মার্চ হবে ৯৬তম অস্কারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি।

অস্কারে পাঠানোর জন্য চলচ্চিত্র বাছাই করতে বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ এর উদ্যোগে চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দিন জাকীকে চেয়ারম্যান করে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।  

কমিটির অন্য সদস্যরা হলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. একেএম ইউসুফ হাসান, চিত্রগ্রাহক পঙ্কজ পালিত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের চেয়ারম্যান এসএম ইমরান হোসেন এবং চলচ্চিত্র পরিচালক গোলাম রাব্বানী বিপ্লব।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর