২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:৫৬

‘পাঠান’কে হারিয়ে ছুটছে ‘জওয়ান’

অনলাইন ডেস্ক

‘পাঠান’কে হারিয়ে ছুটছে ‘জওয়ান’

বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছেন বলিউডের বাদশা শাহরুখ খান। ‘পাঠান’ মুক্তির পর ভারত ও বিশ্বজুড়ে ঝড় ওঠে। ‘জওয়ান’ সেই ঝড় হয়েছে আরো তীব্র।

গত ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে বক্স অফিসে মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ও শাহরুখ খান অভিনীত এই ছবি। মুক্তির দিন কয়েকের মধ্যেই বোঝা গিয়েছিল, বক্স অফিস ব্যবসার নিরিখে ‘পাঠান’কে অনায়াসে টেক্কা দিয়ে দেবে ‘জওয়ান’। হয়েছেও তাই। প্রেক্ষাগৃহে চলাকালীন মোট ৫৪৩ কোটি টাকা উপার্জন করেছিল ‘পাঠান’। সেখানে, মাত্র ১৮ দিনের মাথায় সেই অঙ্ক ছাড়িয়ে গেল ‘জওয়ান’। তৃতীয় সপ্তাহান্তের শেষে ‘জওয়ান’-এর ঝুলিতে মোট উপার্জন ৫৪৬ কোটি টাকা।

বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত পাঠান। তার প্রায় আট মাস পরে নিজের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি নিয়ে প্রেক্ষাগৃহে ফিরেছেন শাহরুখ। প্রথম দিনেই প্রায় ৭৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘জওয়ান’। মুক্তির তিন দিনের মাথায় দেশের বক্স অফিসে ১৬৬ কোটি টাকার বেশি রোজগার করেছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। এ দিকে তৃতীয় দিনের মাথাতেই ২০০ কোটির ক্লাবে নিজের জায়গা করে ফেলেছিল ‘জওয়ান’। তিন দিনের মাথায় শুধু মাত্র দেশেই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছিল মোট ২০২ কোটি টাকা, যা ‘পাঠান’-এর থেকে প্রায় ৪০ কোটি বেশি।


মুক্তির পর থেকেই ‘পাঠান’কে টেক্কা দেওয়ার এই ধারা বজায় রেখেছে ‘জওয়ান’। ১৮ দিনের মাথায় ‘পাঠান’-এর ‘লাইফটাইম’ উপার্জনকেই ছাড়িয়ে গেল চলতি বছরে শাহরুখের দ্বিতীয় ছবি। অন্য দিকে, দুনিয়াজোড়া বক্স অফিসেও ১০০০ কোটি ছুঁইছুঁই ‘জওয়ান’। বিশ্ব জুড়ে বক্স অফিস ব্যবসার নিরিখেও যে ‘পাঠান’কে খুব শীঘ্রই ছাড়িয়ে যাবে জওয়ান, তা নিঃসন্দেহে বলা যায়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর