৪ মে, ২০২৪ ০০:৪২

দেশের প্রেক্ষাগৃহে নোলানের দুই সিনেমা

অনলাইন ডেস্ক

দেশের প্রেক্ষাগৃহে নোলানের দুই সিনেমা

ক্রিস্টোফার নোলান

অস্কারে সাড়া ফেলা ‘ওপেনহাইমার’ নির্মাতা ক্রিস্টোফার নোলানের পুরনো দুটো সিনেমা আবারও পর্দায় নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। ‘দ্য ডার্ক নাইট’ ও ‘ইন্টারস্টেলার’ সিনেমা দুইটি শুক্রবার (০৩ মে) তাদের সবগুলো শাখায় মুক্তি পায়। 

হলিউডি সিনেমার দর্শকদের কাছে অনবদ্য এক নাম ক্রিস্টোফার নোলান। ভিন্নমাত্রার সিনেমা বানিয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এই নির্মাতা। সারা বিশ্বের দর্শক মুখিয়ে থাকেন তার সিনেমার জন্য। চিত্রনাট্যের ভিন্নধর্মী বুনন এবং অনন্য নির্মাণ কৌশলের জন্য তার সবগুলো সিনেমাই দর্শক-সমালোচকদের মন কেড়েছে। 

সবশেষ সিনেমা ‘ওপেনহেইমার’ এবারের অস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কারসহ মোট সাতটি শাখায় পুরস্কার জিতেছে। নোলান নিজে জিতেছেন সেরা নির্মাতার অস্কার।   

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, “ক্রিস্টোফার নোলানের ছবি নিয়ে বরাবরই দর্শকদের বাড়তি আগ্রহ রয়েছে। সম্প্রতি ওপেনহেইমার অস্কার পাওয়ার পর অনেক দর্শক আমাদের কাছে এ ছবিগুলো নতুন করে হলে আনার জন্য অনুরোধ করেছেন। দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে আমরা দুইটি ছবি হলে এনেছি। আশা করি দর্শকরা ছবিগুলো উপভোগ করার সুযোগ পেয়ে আনন্দিত হবেন।”

‘দ্য ডার্ক নাইট’ ব্যাটম্যান সিরিজের সফলতম ছবি। এটি ২০০৮ সালের ১৮ জুলাই মুক্তি পেয়েছিল। ভূয়সী প্রশংসার পাশাপাশি বক্স অফিসে এক বিলিয়ন ডলারের বেশি আয় করেছিল সিনেমাটি। অভিনয় করেছেন ক্রিশ্চিয়ান বেল, মাইকেল কেইন, হিথ লেজার, গ্যারি ওল্ডম্যান, মরগান ফ্রিম্যানের মত তারকা অভিনেতা। 

অন্যদিকে ‘ইন্টারস্টেলারে’ অভিনয় করেছেন ম্যাথিউ ম্যাককনাফি, অ্যান হ্যাথওয়ে, জেসিকা চ্যাস্টেইন, এলেন বার্স্টিন প্রমুখ। ২০১৪ সালের ৭ নভেম্বর মুক্তি পাওয়া এ সিনেমা বক্স অফিস ৭৩১ মিলিয়ন ডলার আয় করেছিল।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর