২২ জুন, ২০২৪ ১৬:০৮

হত্যা মামলায় গ্রেফতার কন্নড় সুপারস্টার দর্শন কারাগারে

অনলাইন ডেস্ক

হত্যা মামলায় গ্রেফতার কন্নড় সুপারস্টার দর্শন কারাগারে

দর্শন থুগুদীপা

ভারতের দক্ষিণী সিনেমার অভিনেতা দর্শন থুগুদীপা ১০ দিন ধরে গ্রেফতার আছেন তারই এক ভক্তকে হত্যার মামলায়। একই মামলায় গ্রেফতার হয়েছেন আরও ১৬ জন।

৩৩ বছর বয়সী ভক্ত রেণুকাস্বামীর দেহ নর্দমা থেকে উদ্ধারের পর পুলিশ এ ঘটনাকে 'জঘন্যতম অপরাধ' হিসেবে বর্ণনা করেছে। বেঙ্গালুরু শহরের পুলিশ কমিশনার বি দয়ানন্দ বলেছেন, রেণুকাস্বামীকে 'অত্যন্ত নৃশংস ও বর্বরোচিতভাবে' হত্যা করা হয়েছে।

পুলিশের ধারণা, একটি ওষুধ কোম্পানিতে কর্মরত রেণুকাস্বামীর ওপর ৪৭ বছর বয়সী দর্শন ক্ষুব্ধ ছিলেন। কারণ রেণুকাস্বামী সামাজিক যোগাযোগ মাধ্যমে পবিত্র গৌড়া নামে এক অভিনেত্রীকে অশ্লীল বার্তা পাঠিয়েছিলেন। এই অভিনেত্রীকে দর্শনের বান্ধবী বলে বর্ণনা করছে ভারতের সংবাদমাধ্যম। গ্রেফতারদের মধ্যে তিনিও রয়েছেন।

সন্দেহভাজনদের বিরুদ্ধে 'হত্যা, অপহরণ, প্রমাণ লোপাট এবং অপরাধমূলক ষড়যন্ত্রের' অভিযোগ আনা হয়েছে। দর্শনের আইনজীবী রঙ্গনাথ রেড্ডি বিবিসিকে বলেছেন, অভিনেতা দর্শন তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

রঙ্গনাথ বলেন, “এই মুহূর্তে এগুলো নিছকই অভিযোগ। দর্শনের বিরুদ্ধে পুলিশের কাছে সরাসরি কোনও প্রমাণ নেই।” পবিত্র ও দর্শনের বিয়ের খবরও সঠিক নয় বলে দাবি করেন তিনি।

কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে 'নির্ভরযোগ্য তারকা' হিসাবে বিবেচিত দর্শন এখন পর্যন্ত প্রায় ৬০টি ছবিতে অভিনয় করেছেন, যার মধ্যে অনেক সিনেমাই ব্যবসায়িক সফলতা দেখিয়েছে।

তিনি কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় তারকা, যার বিশাল ভক্তকুল আছে। অটোরিকশার পেছনে তার মুখ সাঁটাতে যেমন দেখা যায়, তেমনই নতুন সিনেমা মুক্তি পেলে ব্যানারে ভক্তরা দুধ ঢালেন বলে জানান চলচ্চিত্র সমালোচক এস শিব কুমার।

কন্নড় চলচ্চিত্রের প্রযোজক যোগীশ দ্বারকিশ বলেন, “দর্শন এমন এক অভিনেতা, যিনি আপনাকে ভালো শুরুর নিশ্চয়তা দিতে পারেন।”

তার সিনেমা ৪০০ প্রেক্ষাগৃহের ৬০০-৭০০ স্ক্রিনে মুক্তি পায়। ভক্তরা তাকে পূজা করেন। তিনি এমন একজন তারকা যিনি প্রতিবারই ভালো করেন। তার সর্বশেষ ছবি 'কাটেরা' ১০০ কোটি রুপির বেশি আয় করেছে।

অভিনেতা দর্শন একটি চরিত্রের জন্য ২০ থেকে ২৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন, যা সেখানকার ইন্ডাস্ট্রিতে বিরল। কন্নড় ভাষায় সাধারণত অল্প বাজেটের সিনেমা হয়, যার বেশিরভাগই প্রতিবেশী রাজ্যগুলোতে মুক্তি পায় না।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর