২৬ জুন, ২০২৪ ১১:২৮

সোনাক্ষীর বিয়ে নিয়ে বিক্ষোভের মুখে যা বললেন শত্রুঘ্ন সিনহা

অনলাইন ডেস্ক

সোনাক্ষীর বিয়ে নিয়ে বিক্ষোভের মুখে যা বললেন শত্রুঘ্ন সিনহা

সোনাক্ষী ও জাহিরের সঙ্গে শত্রুঘ্ন সিনহা

গত কয়েক বছরে বারবার অভিযোগ উঠেছে, ভারতজুড়ে ক্রমশ বাড়ছে সাম্প্রদায়িক সহিংসতার সংখ্যা। ‘লাভ জিহাদ’ নাম দিয়ে ব্যক্তিগত পরিসরে ঢুকে পড়ার চেষ্টাও চলছে বলে অভিযোগ। সেই আঁচ এই মুহূর্তে গিয়ে পড়ছে পাটনার সিনহা পরিবারে। অভিনেতা ও সংসদ সদস্য শত্রুঘ্ন সিনহার মেয়ে অভিনেত্রী সোনাক্ষী সিনহা সম্প্রতি বিয়ে করেছেন ইসলাম ধর্মাবলম্বী জাহির ইকবালকে। বিয়ের ঘোষণা হওয়ার পরই নানা দিক থেকে সমালোচনার শিকার হতে হয়েছে অভিনেত্রী ও তার পরিবারকে। বিয়ের পর পাটনায় একটি গোষ্ঠী ‘লাভ জিহাদ’-এর ধুয়ো তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে। তারপরেই আসরে নামেন শত্রুঘ্ন। তার সাফ জবাব, “আমার মেয়ে যা করেছে দেশের সংবিধান মেনে করেছে। নিজেদের কাজে মন দিন।”

গত ২৩ জুন সোনাক্ষী সিনহার বাবা শত্রুঘ্ন সিনহা ও মা পুনম সিনহা দাঁড়িয়ে থেকে মেয়ের বিয়ে দিয়েছেন। তাদের এই খুশির মুহূর্তে শামিল হয়েছেন বলিউডের অনেকেই। যারা উপস্থিত হতে পারেননি, তারা শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন। তবে শোনা যাচ্ছে, অভিনেত্রীর দুই ভাই লাভ ও কুশ সিনহা নাকি অখুশি বোনের বিয়ে নিয়ে।

সোনাক্ষীর বিয়ে নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে পাটনার হিন্দু শিব ভবানী সেনা। রীতিমতো বিক্ষোভ দেখানো হয়েছে পাটনা শহরে। ‘লাভ জিহাদ’-বলে চিহ্নিত করা হয়েছে অভিনেত্রীর বিয়েকে। সোনাক্ষীর বিয়ে নিয়ে নেটপাড়ার একাংশও ক্ষুব্ধ।

নিজেদের বিয়ের ছবি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যে পোস্ট করেছেন অভিনেত্রী, তাতে নিন্দুকদের কটাক্ষ, ব্যঙ্গ-বিদ্রুপ চলছিল। তারপরই বিয়ের পোস্টের মন্তব্য বিভাগ বন্ধ করে রেখেছেন সোনাক্ষী-জাহির।

এ বিয়েতে বাবার মত রয়েছে কি না, তা বারবার জানতে চেয়েছে সংবাদমাধ্যম। মেয়ে যে তার ‘নয়নের মণি’ এ কথা বিভিন্ন সময়ে জানিয়েছেন শত্রুঘ্ন। মেয়ের নিজের ইচ্ছে মতো সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে বলেও দাবি করেছেন তিনি। এবার নিজের শহর পাটনায় মেয়ে সোনাক্ষীকে নিয়ে সমালোচকদের কড়া জবাব দিলেন অভিনেতা। তিনি বলেন, “আমার মেয়ে কোনও ভুল কাজ করেনি। যা করেছে সংবিধান মেনেই করছে। যারা এসব করছেন, তাদের নিজের জীবন বলে কিছু নেই। আসল কোনও কাজ করুন জীবনে তারা। এর বেশি কিছু বলব না।”

যদিও সিনহা পরিবারের অন্দরে নাকি চলছে চাপানউতর। বোনের বিয়েতে দুই ভাইয়ের অনুপস্থিতি চোখে পড়েছে অনেকেরই। এই প্রসঙ্গে অভিনেত্রীর ভাই লাভ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘দু’টি দিন সময় দিন আমাদের। তারপরই আপনাদের প্রশ্নের উত্তর দিতে পারব। আমি কিছু বলার মতো পরিস্থিতিতে পৌঁছে তবেই তো উত্তর দিব। প্রশ্ন করার জন্য ধন্যবাদ।”

এই মন্তব্যের পর থেকেই জল্পনা, তবে কি বোনের বিয়েতে ইচ্ছাকৃতই থাকেননি লাভ-কুশ! তবে কি পারিবারিক কলহ চরমে উঠেছে সিনহা পরিবারে?

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর