৩ জুলাই, ২০২৪ ১৬:২৯

নায়িকা ববির ব্যবসায়িক পার্টনারের মামলায় দুইজনের বিরুদ্ধে পরোয়ানা

অনলাইন ডেস্ক

নায়িকা ববির ব্যবসায়িক পার্টনারের মামলায় দুইজনের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকাই সিনেমার নায়িকা ইয়ামিন হক ববির ব্যবসায়িক পার্টনার আবুল বাশারের করা প্রতারণার মামলায় দুইজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ পরোয়ানা জারি করেন। আসামিরা হলেন আমান উল্লাহ আমান ও ইনতাকাবুল আলম।

বাদীপক্ষের আইনজীবী আনিসুজ্জামান গণমাধ্যমকে বলেন, আমান উল্লাহ আমান ও ইনতাকাবুল আলমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে গত ১৬ মে আদালতে মামলা করেন আবুল বাশার। আদালত মামলাটি গ্রহণ করে দুই আসামিকে মঙ্গলবার আদালতে হাজির হতে সমন জারি করেন। কিন্তু আসামিরা হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলায় অভিযোগ করা হয়, চিত্রনায়িকা ববি গুলশানে একটি রেস্টুরেন্ট কিনেছেন। রেস্টুরেন্টের ব্যবসায়িক পার্টনার হিসেবে রয়েছেন ববির পূর্বপরিচিত আবুল বাশার। তখনকার মালিক আমানের সঙ্গে তার রেস্টুরেন্টের সমুদয় আসবাব (ইন্টেরিয়র ও অন্যান্য) ৫৫ লাখ টাকা মূল্য ধরে একটি চুক্তি হয়। একই সময়ে রেস্টুরেন্ট ভবনের মালিকের স্ত্রী শাহিনা ইয়াসমিন ও ছেলে জাওয়াদ আল মামুনের সঙ্গে রেস্টুরেন্ট মালিকসহ তারা আলোচনা করেন। তখন শাহিনা ইয়াসমিন ও জাওয়াদ রেস্টুরেন্টটি ববিকে ভাড়া নিতে উৎসাহিত করেন এবং চলমান রেস্টুরেন্ট হস্তান্তর করলে তারা পরবর্তী সময়ে তাদের নামে নতুন চুক্তিপত্র করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন।

পরে আমানকে ১৫ লাখ টাকা দিলে তাদের সঙ্গে চুক্তি হয়। গত এপ্রিলে আমান ববির কাছে রেস্টুরেন্ট হস্তান্তর করেন। তারা এপ্রিল থেকে রেস্টুরেন্টের ভাড়া প্রতি মাসে আড়াই লাখ ও বিদ্যুৎ বিলসহ অন্যান্য খরচ পরিশোধ করেন। ভবনের মালিক তাদের নামে ভাড়া জমা নিয়ে রসিদও দেন। রেস্টুরেন্টে ওঠার পর ডেকোরেশন পরিবর্তনের কাজ শুরু করেন। এতে প্রায় ৫০ লাখ টাকা খরচ হয়। এ পর্যায়ে ববি রেস্টুরেন্ট পরীক্ষামূলকভাবে শুরু করেন এবং ট্রেড লাইসেন্স করার জন্য শাহিনা ইয়াসমিন ও জাওয়াদ আল মামুনকে চুক্তিপত্র, ফায়ার সেফটি ও বাণিজ্যিক অনুমতির প্রয়োজনীয় কাগজপত্র দেওয়ার অনুরোধ করেন। তবে তারা রেস্টুরেন্টের বিদ্যুৎ লাইন বন্ধ করে দিয়ে তাকে হয়রানি শুরু করেন।

বিডি-প্রতিদিন/শআ

সর্বশেষ খবর