শিরোনাম
১০ জুলাই, ২০২৪ ১৯:২৫

শুটিংয়ে দুর্ঘটনায় অন্ধও হয়ে যেতে পারতেন কার্তিক

অনলাইন ডেস্ক

শুটিংয়ে দুর্ঘটনায় অন্ধও হয়ে যেতে পারতেন কার্তিক

কার্তিক আরিয়ান

‘চান্দু চ্যাম্পিয়ন’ সিনেমার ভারতের প্রথম প্যারালিম্পিকে স্বর্ণ জয়ী মুরলীকান্ত পেটকর হতে কার্তিক আরিয়ানকে কেবল ১৮ কেজি ওজনই ঝরাতে হয়নি, শুটিংয়ে একটি দুর্ঘটনায় চোখেরও ক্ষতি হতে পারত এই অভিনেতার।

এ সিনেমার শুটিং স্পটে একটি বিস্ফোরণ ঘটেছিল আরিয়ানের একেবারে চোখের সামনে। তবে তৎক্ষণাৎ চিকিৎসায় চোখ বাঁচানো সম্ভব হয় বলে জানিয়েছেন আরিয়ান। ইন্ডিয়া টুডে লিখেছে, সম্প্রতি এক সাক্ষাৎকারে শুটিংয়ের সেই অভিজ্ঞতা তুলে ধরেন আরিয়ান।

তিনি বলেন, সেদিন একটি দৃশ্য ছিল যে, রাস্তার ডানদিক ধরে আমাদের দৌড়াতে হবে। কিন্তু নির্দিষ্ট স্থানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে একটি বড় বিস্ফোরণ হয়। যা হওয়ার কথা না। আসলে আমাদের ওই স্পটে পৌঁছানোর পর বিস্ফোরণ হওয়ার কথা। কিন্তু সময়ের হিসেবে গড়মিল হয়েছিল। ঠিক আমার ডান চোখের সামনে সেই বিস্ফোরণ হয়। আমি প্রচণ্ড ভয় পেয়ে যাই, কারণ চোখ খুলতে পারছিলাম না।

বিস্ফোরণের জন্য ডান চোখের মধ্যে ধুলোবালি ও ছাই ঢুকেছিল বলে জানান আরিয়ান। তিনি বলেন, সৌভাগ্যের কথা হল, কোনো ধারালো বস্তুর কণা চোখে যায়নি। তবে সঙ্গে সঙ্গে কাজ শুরু করতে পারিনি। আমাদের মেডিকেল টিম দৌড়ে আসে। চিকিৎসকরা আমার চোখ পরীক্ষা করেন।

আরিয়ান জানান, চোখ ভালোভাবে পানি দিয়ে ধুয়ে ওষুধ লাগাতে হয়। অনেকটা সময় বিশ্রাম নিয়ে ফের তিনি শুটিং শুরু করেন।

কবীর খান পরিচালিত ‘চান্দু চ্যাম্পিয়ন’ মুক্তি পেয়েছে গত ১৪ জুন। সিনেমায় আরিয়ান ছাড়াও অভিনয় করেছেন বিজয় রাজ, যশপল শর্মা ও রাজপাল যাদব।

এই চরিত্র নিয়ে আরিয়ানের ভাষ্য, এ ধরনের চরিত্রে অভিনয় করা মানে, গল্প আপনার ভেতরে অসাধ্য সাধন করার ইচ্ছাশক্তি জাগিয়ে তুলবে। এছাড়া কঠোর পরিশ্রম আপনার কাছে প্রাধান্য পাবে। সমালোচকরা বলছেন ‘চান্দু চ্যাম্পিয়ন’ সিনেমায় ক্যারিয়ার সেরা অভিনয় করেছেন এই অভিনেতা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর