১ আগস্ট, ২০২৪ ০২:১২

সংহতি জানিয়ে প্রতিবাদে নামছেন তারকারা

অনলাইন ডেস্ক

সংহতি জানিয়ে প্রতিবাদে নামছেন তারকারা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন শোবিজ অঙ্গনের তারকারা। 

আন্দোলনরত শিক্ষার্থীদের নয় দফা দাবির সঙ্গে সংহতি জানিয়ে আজ বৃহস্পতিবার  বেলা ১১ টায় ঢাকার মানিক মিয়া এভিনিউ এলাকায়, জাতীয় সংসদ ভবনের সামনে, বৃহত্তর চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের নানা শাখার কর্মীরা ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’- ব্যানারে প্রতিবাদে নামবেন।

দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ-এর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তার হয়রানির প্রতিবাদে এবং সব হত্যার হিসাব ও বিচার করা, গুলি ও সহিংসতা বন্ধ, গণ-গ্রেপ্তার ও হয়রানি বন্ধ, আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে দাঁড়াতে যাচ্ছি। অবিলম্বে সব হত্যাকাণ্ডের বিচার ও হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তার হয়রানি বন্ধ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেই ন্যায্যতা, সমতা ও মানবিক মর্যাদার অঙ্গীকার নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ঘটেছিল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, সেই বাংলাদেশের নাগরিক হিসেবে নিরাপত্তা ও ন্যায়বিচার আমাদের সাংবিধানিক অধিকার। ভয়হীন-ন্যায্য-মানবিক মর্যাদার বাংলাদেশ চাই।

শিক্ষার্থীদের নয় দফা দাবির সঙ্গে সংহতি জানিয়ে প্রতিবাদে নামছেন আকরাম খান, মোস্তফা সরওয়ার ফারুকী, তাসনিয়া ফারিন, হুমাইরা বিলকিস, শিবু কুমার শীল, ঋতু সাত্তার, তাসলিমা আকতার লিমা, তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, রেদওয়ান রনি, নূরুল আলম আতিক, আজাদ আবুল কালাম, ধ্রুব হাসান, আজমেরী হক বাধন, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, মুনেম ওয়াসিফ, আমিরুল রাজিব, নুসরাত ইমরোজ তিশা, তানজিম ওয়াহাব, জাহিন ফারুক আমিন, তানভীর আহসান, ইয়াছির আল হক, শঙ্খ দাশগুপ্ত, সাবিলা নূর, নাসিক আমিনসহ অনেকে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর