১৮ আগস্ট, ২০২৪ ১৭:২৯

‘সব কিছুতেই ধৈর্য ও সময়ের দরকার রয়েছে’

‘সব কিছুতেই ধৈর্য ও সময়ের দরকার রয়েছে’

ইয়ামিন হক ববি

ঢাকাই ছবির গ্ল্যামার গার্ল’খ্যাত নায়িকা ইয়ামিন হক ববি। অভিনেত্রী হিসেবে সুনাম অর্জনের পর তাকে প্রযোজক হিসেবেও দেখা গেছে। দর্শকদের কথা মাথায় রেখে চলচ্চিত্রে নিজেকে তিনি প্রতিনিয়তই ভাঙছেন আর নতুন করে গড়ছেন। আজ ১৮ই আগস্ট তার জন্মদিন। বিশেষ এই দিনে বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে ববির সঙ্গে কথা বলেছেন শফিক আহমেদ।

জন্মদিন নিয়ে...
ববি : জন্মদিনটা বরাবরই আমার কাছে স্পেশাল। বাবা মারা যাওয়ার পর থেকে গত পাঁচ বছর আমি চেষ্টা করি বিশেষ এই দিনের যে কোনো একটা সময় এতিম শিশুদের সঙ্গে ভাগ করে নিতে। তাদের সঙ্গে আলাদাভাবে কেক কাটা হয়ে থাকে। দেশের চলমান পরিস্থিতিতে এর বাইরে আলাদা কোনো পরিকল্পনা নেই। এছাড়া এখন পরিবারের সবাই দেশের বাইরে রয়েছেন। মাঝখানে আম্মা এসে আবার অস্ট্রেলিয়াতে চলে গেলেন। তবে ভালো লাগছে যে, গত রাত থেকেই প্রচুর মানুষের শুভেচ্ছা ও ভালোবাসা পাচ্ছি। মানুষের এত এত ভালোবাসায় সত্যিই আমি অভিভূত। আসা রাখবো মানুষ যেন এভাবেই সারাজীবন তাদের ভালোবাসায় রাখেন। 

বর্তমান ব্যস্ততা 
ববি : দেশের পরিস্থিতি আরও একটু স্থিতিশীল হলেই নতুন ছবির শুটিং শুরু করবো। আশা করা যায়, দ্রুতই দেশ স্বাভাবিক হবে। তাই সব কিছু ঠিক থাকলে নতুন ছবির কাজ পরিকল্পনা অনুযায়ী এগোবে। এর বাইরে আরও কয়েকটি নতুন ছবির কাজের পরিকল্পনা হচ্ছে, যেগুলোর আনুষ্ঠানিক ঘোষণা আসবে। আপাতত হাতে থাকা স্ট্রিপ্ট নিয়ে ভাবা হচ্ছে, যেগুলো থেকে নতুনত্ব আছে এমন গল্পে নিজেকে মেলে ধরতে চাই।

ছাত্র-জনতার বিপ্লব
ববি : আমি এই বিপ্লবের মধ্যে নতুন স্বপ্ন দেখি। আমি আশা রাখি এই নতুন স্বাধীনতার হাত ধরে দেশ শান্তি-প্রগতিতে নতুন দিগন্তের পথে হাঁটবে। এই মুহূর্তে আমাদের সবার উচিৎ ছাত্র-জনতার অভ্যুত্থানে অর্জিত দ্বিতীয় বিপ্লবের মূল্যবোধকে সমুন্নত রাখা। সব কিছুতেই ধৈর্য ও সময়ের দরকার রয়েছে। এবার যেভাবে ছাত্র-জনতা বৈষম্যের বিরুদ্ধে আওয়াজ তুলেছে, প্রতিবাদের চূড়ান্ত পর্যায়ে নতুন স্বাধীনতা এনেছে- আশা করি সেভাবেই তারা দেশের সব অপছায়া, অনিয়ম-দুর্নীতি দূর করে নতুন এক স্বপ্নের দেশ গড়বে। 

প্রত্যাশা 
ববি : নতুন সরকারের কাছে প্রত্যাশা, যেটা দেশ ও জনগণের জন্য কল্যাণকর সেটাই যেন তারা বাস্তবায়ন করেন। দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও বৈষম্য চাই না। আমি সবসময়ই দেশকে স্থিতিশীল ও শান্তিপূর্ণ দেখতে চাই। আমাদের দেশের সামনে অনেক সম্ভাবনা রয়েছে, যেগুলোকে কাজে লাগাতে হবে। একজন অভিনেত্রী হিসেবে চাইবো বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্রেও যেন নজর দেওয়া হয়। তাতে আমাদের নিজস্ব সংস্কৃতি আরও বেশি বিকশিত হবে।

নতুন কাজ 
ববি : আমার অভিনীত ‘খোয়াব’ নামের একটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে এলেই ছবিটি মুক্তি দেওয়া হবে। এছাড়া লন্ডনে নাম ঠিক না হওয়া আরও একটি ছবির শুটিং শেষ করেছি। যার ডাবিং এখনো বাকি রয়েছে। আশা করি দ্রুতই ডাবিং শেষে এই ছবিটিও মুক্তির জন্য প্রস্তুত হবে।

চলচ্চিত্রের ভবিষ্যৎ
ববি : একজন অভিনেত্রী হিসেবে আমার ধানজ্ঞানই চলচ্চিত্র। ফিল্ম এমনই একটি মাধ্যম যা দিয়ে মানুষের দূরে থেকেও অনেক কাছাকাছি থাকা যায়, হৃদয়ে জায়গা করে নেওয়া যায়। আমি চাইবো বাংলা চলচ্চিত্র আবারও তার সেই গর্বের জায়গাটায় ফিরে আসুক। একটি জাতির নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতিকে মেলে ধরতে চলচ্চিত্রের বিকল্প নেই। বিনোদনের পাশাপাশি চলচ্চিত্র সমাজের দর্পণও। তাই চলচ্চিত্র বাদ দিয়ে দেশ এগিয়ে যেতে পারে না।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর