শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ০৮:৪৪

পপ সম্রাটকে পেছনে ফেলে নতুন রেকর্ড সুইফটের

অনলাইন ডেস্ক

পপ সম্রাটকে পেছনে ফেলে নতুন রেকর্ড সুইফটের

টেইলর সুইফট

শেষ ১৭ মাস ধরে গানের দল নিয়ে দেশ-বিদেশ ঘুরে সাড়া ফেলা টেইলর সুইফট এবার পপ সম্রাট মাইকেল জ্যাকসনকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়েছেন।

বিবিসি লিখেছে, ‘দ্য ইরাস ট্যুর’ শিরোনামের কনসার্ট দিয়ে ২০ আগস্ট লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে পারফর্ম করেন সুইফট। এই স্টেডিয়ামে একক সংগীত শিল্পী হিসেবে অষ্টমবারের মত গান করেন টেইলর। আর এর মধ্য দিয়ে জ্যাকসনকে টপেকেছেন এই শিল্পী। 

২২ বছর আগে ১৯৯৮ সালে ‘ব্যাড ট্যুর’ নিয়ে ওয়েম্বলি স্টেডিয়ামে শেষবার পারফর্ম করেছিলেন মাইকেল জ্যাকসন। এবং বিখ্যাত এই স্টেডিয়ামে জ্যাকসন একক পারফর্ম করেছিলেন সাতবার, আর সুইফট করলেন আটবার।

দর্শকদের ধন্যবাদ জানিয়ে কনসার্টের মাঝপথে গান থামিয়ে উচ্ছ্বসিত সুইফট বলেন, “আপনাদের আমি যাই বলি না কেন, তা দিয়ে ষথেষ্ট কৃতজ্ঞতা প্রকাশ হবে না। আপনারা আমার এই সাফল্যের অংশ। ”

সুইফটের ‘দ্য ইরাস ট্যুর’ প্রায় শেষের দিকে। গত বছরের ১৭ মার্চ যুক্তরাষ্ট্রের আরিজোনা থেকে সুাইফট শুরু করেছিলেন সংগীতের এই সফর। এরপর মেক্সিকো, আর্জেন্টিনা, ব্রাজিল, জাপান, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, ফ্রান্স, সুইডেন, পর্তুগাল, স্পেন, স্কটল্যান্ড, ইতালি, জার্মানি হয়ে সেই ট্যুর এখন ইংল্যান্ডে। শেষ হবে আগামী ডিসেম্বরে, কানাডায়।

গত ২১ থেকে ২৩ জুন এবং ১৫ থেকে ১৭ ও ১৯ এবং ২০ অগাস্ট লন্ডনে পারফর্ম করেছেন সুইফট। ২০ অগাস্ট এই শিল্পীর গান শুনেছে প্রায় ১২ লাখ মানুষ, যা দেশটির অর্থনীতিতে ১ বিলিয়ন পাউন্ড অবদান রেখেছে বলে লিখেছে বিবিসি।

ওইদিন কনসার্টে সুইফট বলেন, “লন্ডতে গাইতে সব সময়ই ভালো লাগে আমার। তবে এবারের সফরটা আমার জীবনের সেরা অর্জন। এত ভালো দর্শক আগে কখনো পাইনি। প্রত্যেকেই যেন আমার সব গানের লিরিক মুখস্থ করে এসেছেন। স্বপ্ন সত্যি হল আমার।”

কনসার্টে সুইফটের সঙ্গে ব্লিচার্স ব্যান্ডের গায়ক জ্যাক অ্যান্টোনফ ও ব্রিটিশ গায়িকা ফ্লোরেন্স ওয়েলশ যোগ দেন। ‘ডেথ বাই আ থাউজেন্ড কাটস’ ও ‘গেটস অ্যাওয়ে কার’ গান দুটিতে সুইফটের সঙ্গে জ্যাক গলা মিলিয়েছেন।

আর ‘দ্য টর্চার্ড পোয়েটস ডিপার্টমেন্ট’ অ্যালবামের আলোচিত গান ‘ফ্লোরিডা’ দর্শকদের সামনে একসঙ্গে পারফর্ম করেন সুইফট ও ফ্লোরেন্স।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর