২৬ আগস্ট, ২০২৪ ১৬:০৭

হাজার কোটি টাকার বাজেটে নির্মাণ হচ্ছে ‘রামায়ণ’, কে পেলেন কোন চরিত্র?

অনলাইন ডেস্ক

হাজার কোটি টাকার বাজেটে নির্মাণ হচ্ছে ‘রামায়ণ’, কে পেলেন কোন চরিত্র?

রণবীর কাপুর, সাঁই পল্লবী ও যশ

বলিউড ও দক্ষিণী তারকাদের নিয়ে রামায়ণের গল্প এবার বড়পর্দায় আনছেন পরিচালক নীতেশ তিওয়ারি। এরইমধ্যেই নীতেশ তিওয়ারির ট্রিলজি সিনেমা ‘রামায়ণ’ নিয়ে উন্মাদনা বাড়ছেই। মাঝেমধ্যে রামায়ণের সেট থেকে একাধিক ছবি প্রকাশ্যেও চলে আসছে। যেখানে রামের চরিত্রে দেখা যাবে রণবীর কাপুর, সীতার চরিত্রে সাঁই পল্লবী এবং রাবণের চরিত্রে দেখা যাবে ‘কেজিএফ’ তারকা যশকে।

এদিকে, এখন পর্যন্ত দশজন অভিনেতা আছেন যাদের নীতেশ তিওয়ারির রামায়ণের জন্য নিশ্চিত করেছেন কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া। এই তালিকা থেকে জানা যায়, রামের চরিত্রে রণবীর কাপুর, সীনার চরিত্রে সাঁই পল্লবী, যশকে দেখা যাবে রাবন রূপে এবং লক্ষ্মণ চরিত্রে রবি দুবে। এছাড়াও সিনেমাটির অন্যতম চরিত্র সানি দেওল, যাকে হনুমানের বেশে। ইন্দিরা কৃষ্ণন থাকছেন কৌশল্যা চরিত্রে। রাবণের স্ত্রী কৈকেয়ীর চরিত্রে দেখা যাবে লারা দত্তকে। বিভীষণের রূপে বিজয় সেতুপতি। অন্যদিকে দশরথ চরিত্রে অরুণ গোভিল এবং শিবা চাড্ডার থাকবেন মন্থরা বেশে।

এরই মধ্যে ‘রামায়ণ’ সিনেমায় সাঁই পল্লবী ও রণবীর কাপুরের বেশ কিছু লুক প্রকাশ্যে এসেছে। যা নিয়ে আলোচনা-সমালোচনাও কম হচ্ছে না। তবে সিনেমাটির বাজেট নিয়ে জোরালো চর্চা হচ্ছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায়। সিনেমাটির জন্য কত টাকা বাজেট নির্ধারণ করেছেন প্রযোজক আল্লু অরবিন্দ, মধু মান্টেনা আর নমিত মালহোত্রা তা যেন সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে।

সম্প্রতি জানা গেছে ‘রামায়ণ’ সিনেমার প্রথম পার্টের জন্য ৮২৫ কোটি রুপি বাজেট ধরা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এই সিমার বাজেট এক হাজার কোটি টাকার বেশি। যার অধিকাংশই ব্যয় হচ্ছে কাস্টিংদের পারিশ্রমিক ও সেট নির্মাণে। পৌরাণিক এই চলচ্চিত্রের প্রথম কিস্তির শুটিংয়ের জন্য মোট ১২টি বিশাল সেট নির্মাণ করা হয়েছে, যা দুটি অংশে বিভক্ত করা হয়েছে। 

এদিকে শোনা যাচ্ছে ‘রামায়ণ’ সিনেরমার প্রথম কিস্তির শুটিং শেষ হয়েছে। বর্তমানে চলছে পোস্ট প্রোডাকশনের কাজ, যার জন্য ৬০০ দিন সময় নিবেন নির্মাতা। ভিএফএক্সের দায়িত্ব দেওয়া হয়েছে অস্কারজয়ী সংস্থা ডিএনইজিকে।

হিন্দি, তামিল, তেলেগু ছাড়া আরো বেশ কিছু ভাষায় সিনেমাটি মুক্তি পাবে। বক্স অফিস বিশ্লেষক সুমিত জানিয়েছেন, ২০২৭ সালের অক্টোবরে মুক্তি পাবে ‘রামায়ণ’।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর