শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪০

সহকর্মীদের বাধার মুখে চলে গেলেন জ্যোতিকা জ্যোতি

সাংস্কৃতিক প্রতিবেদক

সহকর্মীদের বাধার মুখে চলে গেলেন জ্যোতিকা জ্যোতি

বামে জ্যোতিকা জ্যোতি

নথি গায়েবের অভিযোগে শিল্পকলা একাডেমির গবেষণা বিভাগের পরিচালক জ্যোতিকা জ্যোতিকে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে একাডেমির ক্ষুব্ধ কর্মকর্তা ও কর্মচারীরা। স্বৈরাচারের দোসর ও আলো আসবেই গ্রুপের সদস্য জ্যোতিকা জ্যোতিকে আইনের আওতায় আনার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানিয়ে এসময় নানা স্লোগানে একাডেমিকে উত্তাল করে তোলেন বিক্ষুব্ধরা। একপর্যায়ে জ্যোতি বাধ্য হয়ে শিল্পকলা একাডেমি থেকে চলে যান।

মঙ্গলবার দুপুরে শিল্পকলা একাডেমিতে এই ঘটনা ঘটে।  

একাডেমির ইন্সট্রাক্টর এহসানুর রহমান জানান, স্বৈরাচারের দোসর ও লিয়াকত আলী লাকীর অনেক দুর্নীতির সহযোগী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অফিসে আসার পর আমরা অবাক হই। ভদ্রতার খাতিরে স্টাফরা তার সাথে ভালো বিহেইভ করছিল কিন্তু তিনি যখন গুরুত্বপূর্ণ নথি গায়েব করার চেষ্টা করছিলেন তখন তাকে আটক করে তার রুমে তালা দিয়ে তাকে অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে ক্ষুব্ধ কর্মকর্তা ও কর্মচারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রহত্যার উস্কানিদাতা "আলো আসবেই" গ্রুপের সদস্য হিসেবে দেশে অরাজক পরিস্থিতি ও বিশৃঙ্খলা সৃষ্টি করার মতো রাষ্ট্রদ্রোহিতার অপরাধে জ্যোতিকে পুলিশে দেওয়ার দাবিও জানায় কর্মকর্তা ও কর্মচারিরা। কিন্তু তারা তাকে পুলিশে না দিয়ে শেষ পর্যন্ত ছেড়ে দিয়েছি।  

শেখ হাসিনার পতনের পর আত্মগোপনে ছিলেন শিল্পকলা একাডেমির গবেষণা বিভাগের পরিচালক জ্যোতিকা জ্যোতি। তার চুক্তি বাতিল করে নতুন পরিচালক নিয়োগের প্রক্রিয়া চলছিল এই খবর জানার পর মঙ্গলবার সকালে শিল্পকলা একাডেমিতে আসেন জ্যোতিকা জ্যোতি।  

এর আগে তার নিয়োগ নিয়েও সাংস্কৃতিক অঙ্গনে নানা ধরনের নেতিবাচক কথাবার্তা শোনা গিয়েছিল।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর