শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০২৪ ১০:২৫

মনির খানের গানে ফুটে উঠলো বন্যার্তদের সংগ্রাম

অনলাইন ডেস্ক

মনির খানের গানে ফুটে উঠলো বন্যার্তদের সংগ্রাম

মনির খান। (ফাইল ছবি)।

বন্যার্তদের বেঁচে থাকার সংগ্রাম আর যন্ত্রণা ফুটে উঠেছে সংগীতশিল্পী মনির খানের গাওয়া একটি গানে। ‘বন্যায় মানুষ কেঁদে কেঁদে মরে’ শিরোনামের গানটি লিখেছেন আমিরুল ইসলাম।

এক বিজ্ঞপ্তিতে আমিরুল ইসলাম জানিয়েছেন, গানটি মনির খানের ইউটিউব চ্যানেল ‘এমকে মিউজিক টোয়েন্টিফোরে’ প্রকাশ পেয়েছে। গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন গোলাম সারোয়ার।

গীতিকার আমিরুল বলেন, "এই গানের কথায় বন্যা কবলিত মানুষের সীমাহীন দুঃখ, কষ্ট, ক্ষুধা, মৃত্যু, আর্তনাদ ও হাহাকারের চিত্র ফুটে উঠেছে। সব স্তরের মানুষের কাছে এটি একটি মানবিক আবেদন, যেন তারা দুর্গত মানুষদের পাশে দাঁড়ান এবং তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।”

গানটি দর্শক-শ্রোতাদের স্পর্শ করবে বলে আশা করছেন আমিরুল। 'বন্যায় মানুষ কেঁদে কেঁদে মরে' গানটি নিয়ে মনির খান বলেন, "এর আগে ২০০৭ সালে আলম আরা মিনু, ফারজানা মিলি, গোলাম সারোয়ার এবং আমি সমবেত কণ্ঠে এই গানটি গেয়েছিলাম।

“সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে গিয়ে বানভাসি মানুষের দুঃখ দুর্দশা স্বচক্ষে দেখে এই গীতিকবিতার সাথে হুবহু মিল খুঁজে পাই। তাই নতুনভাবে একক কণ্ঠে গেয়ে গানটি উপহার দিলাম। আশা করছি গানটি ভালো লাগবে সবার।" সংগীত পরিচালক গোলাম সারোয়ার মনে করেন, কিছু কিছু গান জীবনের কথা বলে। এটি তেমনই একটি গান।

মনির খান ১৯৯৬ সালে ‘তোমার কোনো দোষ নেই’ নামে একক অ্যালবাম নিয়ে সংগীতাঙ্গনে যাত্রা শুরু করেন। তার প্রথম অ্যালবামই সাড়া ফেলেছিল। দীর্ঘ ২৮ বছরের ক্যারিয়ারে তিনি ৪২টি একক অ্যালবাম এবং তিনশর বেশি দ্বৈত ও মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। এছাড়া সিনেমার গানেও প্লেব্যাক করেছেন মনির খান। শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই গায়ক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর