শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৪৩

নতুন পরিচয়ে দেখা মিলল কুসুমের

অনলাইন ডেস্ক

নতুন পরিচয়ে দেখা মিলল কুসুমের

কুসুম শিকদার।

প্রায় আট বছর পর ‘শরতের জবা’ সিনেমা নিয়ে বড় পর্দায় ফিরছেন অভিনেত্রী কুসুম শিকদার। অভিনয়ের পাশাপাশি সিনেমার চিত্রনাট্য লেখা, পরিচালনা এবং প্রযোজনার দায়িত্ব সবই সামলেছেন অভিনেত্রী নিজেই। আগামী অক্টোবর বা নভেম্বরে সিনেমাটি প্রেক্ষাগৃহে নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছেন কুসুম।

এরই মধ্যে ‘শরতের জবা’র পোস্টার ও টিজারও প্রকাশ হয়েছে। টিজার প্রকাশের পর বেশ ‘সাড়া পাচ্ছেন’ জানিয়ে কুসুম বলেন, "প্রথম সিনেমা হিসেবে সবার কাছ থেকে সাপোর্টও পাচ্ছি। এখন অপেক্ষায় আছি কাজটি নিয়ে দর্শকের সামনে উপস্থিত হওয়ার।" অভিনেত্রীর ভাষ্য, ‘শরতের জবা’ হল সাইকোলজিকাল থ্রিলার গল্পের সিনেমা। চিত্রনাট্যে ভৌতিক আবহ, রহস্য এবং প্রেম খেলা করেছে।

সিনেমাটির মুক্তি কবে জানতে চাইলে অভিনেত্রী বলেন, "বেশ কয়েকবার মুক্তির তারিখ ঠিক করেও সরে আসতে হচ্ছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এখনো তারিখটা চূড়ান্ত করতে পারিনি। তবে আমাদের ইচ্ছে আছে অক্টোবর বা নভেম্বরে মুক্তি দেওয়ার। সবকিছুই নির্ভর করছে দেশের স্থিতিশীলতার ওপর। কারণ প্রত্যেক দিনই দেশে এমন কিছু না কিছু হচ্ছে যে নিজের বিবেক থেকে মনে হয় এখন কীভাবে সিনেমা মুক্তি দেই। তবে আমরা খুব শিগগিরি মুক্তি দিয়ে দিব।"

প্রায় পাঁচ বছর আগে এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন কুসুম। তারপর ২০২১ সালে বই মেলাতেও অভিনেত্রীর লেখা 'অজাগতিক ছায়া' বইয়ে এটি গল্প আকারে প্রকাশ হয় বলে জানিয়েছেন কুসুম। তিনি বলেন, “আমি তখন এই গল্পটি নিয়ে বেশ সাড়া পাই। অনেকেই আমাকে গল্পটির ফিডব্যাক দিয়েছিলেন। তখন আমি চিন্তা করি এই গল্পটি নিয়ে বড় পরিসরে একটা সিনেমা বানানো যায় কী না। তারপর থেকেই এই সিনেমার যাত্রা শুরু।"

এই সিনেমায় দুটি প্রধান নারী চরিত্র আছে। একজন জবা, আরেকজন বেলী। বেলী চরিত্র করেছেন নিদ্রা দে নেহা, আর জবা চরিত্রে কুসুম অভিনয় করেছেন। এই সিনেমায় আরও আরও অভিনয় করেছেন ইয়াশ রোহান, জিতু আহসান, শহীদুল আলম সাচ্চু, নরেশ ভূঁইয়া, বড়দা মিঠু, অশোক ব্যাপারী । কুসুমকে বড় পর্দায় শেষ দেখা গেছে ২০১৬ সালে ‘শঙ্খচিল’ সিনেমায়। এরপর ২০১৮ সালে একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর