১১ অক্টোবর, ২০২৪ ১৬:০০

সিনেমা প্রযোজনাতে নাম লিখিয়েছিলেন রতন টাটা

অনলাইন ডেস্ক

সিনেমা প্রযোজনাতে নাম লিখিয়েছিলেন রতন টাটা

গাড়ি থেকে শুরু করে চা। কিংবা তথ্যপ্রযুক্তি শিল্প। টাটা গোষ্ঠীকে ভারত ও ভারতের বাইরে ছড়িয়ে দিয়েছিলেন রতন টাটা। রতন টাটা পা রেখেছিলেন বলিউডেও। তার প্রযোজিত সিনেমাতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তবে টাটার সেই যাত্রা সুখকর হয়নি। 

২০০৪ সালে মুক্তি পায় ‘অ্যাতবার’ নামের একটি হিন্দি সিনেমা। যার সহ-প্রযোজক ছিলেন রতন টাটা। রোমান্টিক-সাইকোলজিক্যাল এই থ্রিলারের পরিচালক ছিলেন বিক্রম ভাট। ‘বিগ বি’ ছাড়াও সেখানে অভিনয় করেন জন আব্রাহাম ও বিপাশা বসু।

যতীন কুমারের সঙ্গে মিলে ‘অ্যাতবার’ প্রযোজনা করেছিলেন শিল্পপতি টাটা। যার চিত্রনাট্য ছিল বিখ্যাত হলিউড সিনেমা ‘ফিয়ার’ থেকে অনুপ্রাণিত। পারিবারিক সম্পর্কের গভীরতাকে সেখানে তুলে ধরা হয়েছিল। হলিউডে সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৬ সালে।

ফিল্মে অমিতাভ অভিনীত চরিত্রটি ছিল স্নেহশীল বাবা তথা চিকিৎসক রণবীর মালহোত্রের। তার মেয়ে রিয়ার চরিত্রে ছিলেন বিপাশা বসু। যাকে তার প্রেমিক আরিয়ান ত্রিবেদীর থেকে রক্ষা করতে চাইছেন তিনি। কারণ জন অভিনীত আরিয়ানের একটা অন্ধকার অতীত রয়েছে।

কাহিনির বুনট থাকা স্বত্ত্বেও মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ‘অ্যাতবার’। এর বাজেট ছিল সাড়ে নয় কোটি টাকা। সেখানে এটি আট কোটি টাকারও কম আয় করতে পেরেছিল। এর পর অবশ্য আর কখনও কোনও সিনেমা প্রযোজনা করেননি রতন টাটা।

বুধবার, ৯ অক্টোবর মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৭ বছরের রতন টাটা।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর