৩০ অক্টোবর, ২০১৯ ১৩:৪০

আমাদের বড় প্লেয়ারদের বিপদে ফেলাই কারো কারো মূল উদ্দেশ্য

মোস্তফা মনন

আমাদের বড় প্লেয়ারদের বিপদে ফেলাই কারো কারো মূল উদ্দেশ্য

সাকিব আল হাসান। ছবি: রোহেত রাজীব

যদি অন্য দেশের কেউ সন্ত্রাসী কার্যকলাপ করে, তখন সেই দেশে দিয়ে অন্য দেশ আক্রমণ করে। যেমন: লাদেনকে ধরতে আমেরিকা পাকিস্তানে আক্রমণ করেছে। একই রকম কারণে ভারত মাঝে মাঝেই পাকিস্তানে আক্রমণ করে, গত বছর মায়ানমারে একটি কমান্ডো অভিযানও করেছে। 

এখন মৌলিক প্রশ্নে আসি। সাকিব কেনো নিষিদ্ধ হলো? জুয়াড়ির প্রস্তাব গ্রহণ করে নাই। এবং এই কথা আইসিসিকে জানায় নাই। এইটা সাকিবের ভুল এবং শাস্তি পেলো। এখন যে প্রস্তাব দিয়েছে? যার জন্য সাকিবের শাস্তি, তার কিছু হলো? সে কে? সেই জুয়াড়ি, ভারতের দীপক আগারওয়াল। 

এখন আমাদের করণীয় কি? ভারতের ভেতর থেকে তাকে গ্রেফতার করে নিয়ে আসা। এছাড়া এ ঘটনার পেছনে ভারতের বড় কর্মকর্তার হাত আছে কি না, তাও দেখতে হবে। দীপক হলো কালো তালিকাভুক্ত জুয়াড়ি। এই লোকটা কোন উদ্দেশ্যে তার ফোন থেকে বার বার চেষ্টা করেছে। সে কি জানে না তার ফোন এবং তাকে ট্র্যাক করা হয়। তাহলে কি দাঁড়ায়? তার মানে জেনেশুনে সাকিবকে বিপদে ফেরাই তার মূল উদ্দেশ্য। ঘটনা হলো- বড় পরিকল্পনার অংশ আজকের এই ঘটনা। আমাদের বড় প্লেয়ারদের বিপদে ফেলাই কারো কারো মূল উদ্দেশ্য। 

এখানে পাপন কিছুই না। সাকিবের ঘটনাটা এমন সময় আনলো, দোষ গেলো পাপনের উপর। পাপন সাহেবের যে ভুল নেই, তা না। বাঙলা সিনেমার শেষ দৃশ্য মনে আছে সবার। খুন করে পালিয়ে যায় অন্য কেউ, একজন এসে পেট থেকে চাকু বের করে, আর পুলিশ এসে বলে 'ইউ আর আন্ডার অ্যারেস্ট'। 

প্রতিবেশী, আমরাও নাটক বুঝি, নাটকের নেপথ্যের গল্প বুঝি, কিছু করতে পারি না। তার মানে এই না, কোনদিনও কিছু করতে পারবো না।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক: নাট্য পরিচালক

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর