১৫ এপ্রিল, ২০২০ ০২:০২

করোনা প্রমান করলো সন্তানও আপন না

আশরাফুল আলম খোকন

করোনা প্রমান করলো সন্তানও আপন না

আশরাফুল আলম খোকন

করোনা এমন একটি সংক্রমণ, যাতে আক্রান্তরা স্বজনদের সেবা পাওয়াতো দূরের কথা কেউ কাছেই আসতে চায় না। করোনা হচ্ছে প্রকৃতির এক নির্মম পরিহাস। আসুন হতভাগী এক মায়ের কথা বলি। গতরাতে টাঙ্গাইলে ঘটে যাওয়া ঘটনা এটি। 

পঞ্চাশোর্ধ মা সংসারের বোঝাও ছিলেন না। ছেলে, দুই মেয়ে, মেয়েদের জামাই, নাতি নাতনিদের রান্না করে খাওয়াতেন। বাচ্চাদের দেখাশোনাও করতেন। কারণ সবাই চাকুরী করতো। সেই মায়ের জ্বর- স্বর্দি-কাশি হওয়াতে হাসপাতালে নিয়ে টেস্ট করারও প্রয়োজনবোধ করলেন না। নিজের পেটে ধারণ করা সন্তানরা সন্ধ্যার সময় মা কে নিয়ে বনের মধ্যে ফেলে আসলেন। 

বনের মধ্যে রাতে হয়তো অসুস্থ এই মাকে শেয়াল-কুকুরেই টেনে হিচড়ে খেয়ে ফেলতো। সন্তানদের ফেলে যাওয়া মা’কে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। হাসপাতালে পাঠিয়েছেন চিকিৎসার জন্য। ডাক্তাররা এখন তার চিকিৎসা করছেন। 

শুধু এই মা নয়। স্বজনরা তুচ্ছ করলেও এই রকম আক্রান্ত সকলের পাশেই আছে প্রশাসন, পুলিশ, ডাক্তাররা। শৃঙ্খলা - নিরাপত্তা বজায় রাখতে দিনরাত মাঠে কাজ করছে সেনা নৌ বাহিনী, র‍্যাবসহ বিভিন্ন নিরাপত্তা এজেন্সির সদস্যরা। নিজের জীবন, সংসার, স্বন্তানদের ভালোবাসাও তারা তুচ্ছ করেছেন। 

আমরা যারা সুযোগ পেলেই তাদেরকে গালিগালাজ করে নিজেদের পান্ডিত্য জাহির করার চেষ্টা করি- আশা করি তাদের ভুল ভাঙবে।

 

(ফেসবুক থেকে সংগৃহীত)

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর