৩ মে, ২০২০ ১৪:০৫

ভালো আছেন করোনা আক্রান্ত নার্স শিলা ও তার পরিবার

শাহীন রহমান

ভালো আছেন করোনা আক্রান্ত নার্স শিলা ও তার পরিবার

শাহীন রহমান

মানবতার সেবায় নিয়োজিত নার্স শিলা করোনা আক্রান্ত হয়ে নিজ থেকে খুলনার হাসপাতালে ভর্তি হলে পরিবারের উপরে বিভীষিকাময় অত্যাচার শুরু হয়। বাসা লক ডাউনের পাশাপাশি কাজের বুয়াকে তার বাসায় ঢুকতে বারণ করে দেয়া হয়। বাইরে থেকে যেনও খাদ্য, খাবার না আসতে পারে সেই ব্যবস্থা করে স্থানীয় কমিশনারের লোকজন। যদিও কমিশনার পরে সেটা অস্বীকার করেছেন।

এমন পরিস্থিতিতে অসুস্থ শিলা নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন, আমি, আমার পরিবার কি না খেয়ে, অনাহারে মরে যাবো? সেবিকা হিসাবে করোনা রোগীদের সেবা দেওয়াটা কি আমার অপরাধ?

আমি সুস্থ হয়ে সেবিকা রূপে আবার আপনাদের মাঝে আসতে চাই। শিলা আরও লেখেন, ২৪ এপ্রিল আমার করোনা শনাক্ত হয়। তখন থেকে আমি করোনা হাসপাতালে ভর্তি। এদিকে এলাকার কমিশনারের কিছু চামচা আমার বাড়ি ও আমার কাজের বুয়ার বাড়ি লকডাউন করে দিয়েছে। বাড়িতে আমার মেডিকেল পড়ুয়া মেয়ে একা থাকায় ঝুঁকিপূর্ণ অবস্থায় অনাহারে মানবেতর জীবন যাপন করছে। আমি নিরামিষভোজী হওয়ায় আমি ও আমার মেয়ে অনাহারে অভুক্ত অবস্থায় দিন কাটাচ্ছি। আমার কাজের বুয়ার পরিবারেরও একই অবস্থা। কোন উপায়ান্তর না দেখে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি সহযোগিতা পাওয়ার জন্য।

শিলার এই স্ট্যাটাস প্রকাশ হলে খুলনাতে তোলপাড় হয়ে যায়। পর দিনই খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম সোহাগের নেতৃত্বে সাংবাদিক বন্ধুরা শিলার পরিবারের পাশে দাঁড়ায়, স্থানীয় মাস্তানদের হাত থেকে পরিবারকে রক্ষা করে। বাসায় যাতে বুয়া আসতে পারে সেই ব্যবস্থা করে।

অন্তত মানসিক দিক দিয়ে এখন ভালো আছেন শিলা, ভালো আছে শিলার পরিবার। শিলা আবার নিশ্চয়ই করোনাকে জয় করে সুস্থ হয়ে মানবতার সেবায় দাঁড়াবেন, এই হোক আমাদের সবার চাওয়া।

সোহাগ ভাই ও সহকর্মীদের শিলার পরিবারের পাশে সহায়তা দেবার জন্য বিনম্র কৃতজ্ঞতা।

পরিশেষে কটি কথা না বললেই নয়, করোনা রোগীর প্রতি কেন এই অমানবিক আচরণ? আজ রোগ আমার হয়েছে, কাল আপনার হবে, আমরা সবাই আজ বিপদগ্রস্ত, তাই আসুন, যার যার অবস্থান থেকে আমরা বিপন্ন মানুষের পাশে দাঁড়াই। আল্লাহ আমাদের সবাইকে সেই শক্তি, ধৈর্য্য, সেই মানসিকতা দাও।

লেখকঃ সম্পাদক প্রথম সময় ডট কম
Email: [email protected]

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর