৮ জুলাই, ২০২১ ১৭:২৯

দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে কষ্ট দিচ্ছে

শবনম ইয়াসমিন বুবলী

দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে কষ্ট দিচ্ছে

সংগৃহীত ছবি

আমরা বাঙালিরা যেমন ভোজনরসিক তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিত করতে সবাই ভীষণ ভালোবাসি। তা সিনেমা হোক বা খেলা কিংবা এ জাতীয় কিছু। এ ধরনের আনন্দপ্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিলের মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, হেয় করা, গালাগালি, তর্কাতর্কি, গণ্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মত ঘটনা ঘটাচ্ছে তা সত্যি দুঃখজনক। 

ভাইয়া এবং আপুরা, যাদের জন্য আমরা এসব করছি তারা তো জানেই না যে তাদের এতো ভক্ত বাংলাদেশে আছে আর সবাইকে চেনা তো দূরের কথা! এমনকি তাদের নিজেদের দেশের মানুষেরা তাদের নিজের দেশের খেলা নিয়ে শুধু উপভোগ করে কিন্তু আমাদের মতো এরকম করে কিনা আমার জানা নেই। অবশ্যই সাপোর্টার হতেই পারি কিন্তু তাই বলে অন্য কোন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে কেনো মারপিট, ঝগড়া, ছোট করা, হেয় করা, এমন কি আত্মহত্যা!

দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে মানসিক বা শারীরিকভাবে কষ্ট দিচ্ছে, তাতে কি আর্জেন্টিনা বা ব্রাজিলের কিছু আসছে যাচ্ছে? তাই প্লিজ, প্রিয় কোনো দলের প্রতি ভালোলাগা বা সাপোর্ট থাকতেই পারে এবং অবশ্যই তা সম্মান করি কিন্তু তা যেনো নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না যায়। প্লিজ স্টে সেইফ অ্যান্ড এনজয় কোপা আমেরিকা ২০২১-ফাইনাল ম্যাচ অন দ্য ১১তম, ব্রাজিল বনাম আর্জেন্টিনা।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর