৩০ নভেম্বর, ২০২২ ১৮:১১

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সম্মেলন টাউনহল মাঠে হওয়া উচিৎ

অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সম্মেলন টাউনহল মাঠে হওয়া উচিৎ

অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু। ফাইল ছবি

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সম্মেলন টাউনহলের উন্মুক্ত খোলা মাঠে হওয়া উচিৎ। কুমিল্লায় বিএনপি যে জনসভা করেছে, সেটাকে ঢেকে দেওয়া সম্ভব ছিলো জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে। এ মুহূর্তে এমনটা হবে আমি আশা করেছিলাম। জননেতা ওবায়দুল কাদের সম্মেলন টাউনহলে করার নির্দেশও দিয়েছিলেন। কিন্তু জেলা আওয়ামী লীগ নেতারা সম্ভবত স্বাচ্ছন্দ্য বোধ করেননি।

ঐতিহ্যবাহী কুমিল্লা জেলা আওয়ামী লীগ কমিটি সম্পূর্ণভাবে থানা আওয়ামী লীগ কর্মসূচী নির্ভর সংগঠনে পরিণত হয়ে গেলে। এদের দায়সারা গোছের কিছু দিবস পালন ছাড়া কোন কাজকর্ম নেই। শোনা যাচ্ছে, সম্মেলন নাকি বাগমারা গ্রামের একটি স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। যা শুনে আমি বিস্মিত, হতবাক ও ব্যথিত হয়েছি।

টাউলহল মাঠে সকল উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীদের পাশাপাশি কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগ কর্মীরা উপস্থিত থাকলে অনেক বড় ও সুশৃঙ্খল সমাবেশ হতে পারতো। মহানগর আওয়ামী লীগের সাথে জেলা আওয়ামী লীগের কোন দূরত্ব থাকার যৌক্তিক কোন কারণ নেই। থাকলেও তা কথা বলে সমাধান করে নেয়া অসম্ভব নয়।

দেশে যেহেতু রাজনৈতিক সংকট ঘনীভূত হচ্ছে, তাই আওয়ামী লীগেরও উচিৎ নিজেদের মধ্যে দূরত্ব কমিয়ে যুগপৎ কর্মসূচী পালন করা। আগামী ৮ ডিসেম্বর সম্মেলন, তার মানে এখনো যথেষ্ঠ সময় আছে- জেলা আওয়ামী লীগ আন্তরিক হলে জেলার প্রাণকেন্দ্র কুমিল্লা টাউনহল মাঠে সম্মেলন করা সম্ভব।

প্রয়োজনে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক একত্রে বসে সিদ্ধান্ত গ্রহণ করুক সম্মেলনটি টাউনহল মাঠে প্যান্ডেল না করে উন্মুক্ত জনসভার মতো করে করা- এই সময়ে খুবই দরকার। জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক যারা আছেন তারাই থাকুক কিন্তু সমাবেশটি টাউনহল মাঠে অনুষ্ঠিত হউক।

লেখক : সদস্য, তথ্য ও গবেষণা উপকমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর