২৩ ডিসেম্বর, ২০২২ ১৯:০৭

প্রিয় মেসি তোমরা অনেক খারাপ!

ইফতেখায়রুল ইসলাম

প্রিয় মেসি তোমরা অনেক খারাপ!

ইফতেখায়রুল ইসলাম

প্রিয় মেসি তোমরা অনেক খারাপ! পাতানো বিশ্বকাপের কাপতো দেখলাম দিয়েই দিলে! অন্যদিকে মার্টিনেজ খুবই বেয়াদব কিসিমের লোক! তার আচার, আচরণ যথোপযুক্ত নয়! তাতে কিইবা হয়েছে যে, তার চেয়েও খারাপ অঙ্গভঙ্গি প্রদর্শন বিশ্বের নামকরা অনেক খেলোয়াড়দেরও রয়েছে- চাইলে যদিওবা স্থিরচিত্র দেয়া যেতো! কিন্তু লাভ নাই কারণ সব দোষ তো শুধু ওই মার্টিনেজের! 

এমবাপ্পের মত অতিশয় দুর্দান্ত খেলোয়াড় এবং একইসাথে পৃথিবীর সবচেয়ে ভদ্র ছেলেটি যে কিনা মাঠে জীবনেও কোনো খারাপ আচরণ করেনি, করে না এবং করবে না বলে আমি গ্যারান্টি দিচ্ছি,  তার সাথে এরূপ উদ্ভূত আচরণ মোটেও প্রত্যাশিত নয়! তাতে কিইবা হয়েছে বলো, যে ফ্রান্স বিশ্বকাপ বিজয়ের পর তাদের পূর্বসুরীরা আগেই তোমাদের খেলোয়াড় ও দেশকে পচিয়ে স্তুতিবাণী গেয়েছেন! সে সব মোটেও আমলে নেয়া যাবে না, কারণ তোমরা তো মানুষ নও, একেকজন দেবদূত! অন্যদের কোনো ভুল থাকলে তা উপেক্ষা করতে হবে, শুধু নিজেরা ভুল করতে পারবে না! কারণ তোমাদের ভুল কিন্তু ভুল নয় সেটি পাপ!

আর মার্টিনেজকে বলে দিও ওসব বিশেষ আঙ্গিকে নিজেকে প্রদর্শন তার চেয়েও নগ্নভাবে বিখ্যাত আরও কিছু খেলোয়াড় কয়েকবার করেছিল, তাতে চারিপাশে কোনো ছি, ছি রব উঠেনি! এতদসত্ত্বেও আমরা মার্টিনেজকে খেলোয়াড় হিসেবে পছন্দ করি কিন্তু তার ওই বিশেষ অঙ্গভঙ্গিকে নয়! যদিও এর চেয়েও খারাপ প্রদর্শন আমরা দেখেছি পূর্বেও! তোমরা কল্পনায় বিশ্বকাপ ফিরিয়ে দিয়ে বেশ ভালোই করেছো প্রিয় মেসি। কিন্তু কি আশ্চর্য, খেলা শেষ করলে সেই কবে তা সত্ত্বেও তোমাদের নিয়ে কথাই শেষ হচ্ছে না হে ভালোবাসার মেসি! নানাজনের নানাদিকে যে আগুন তোমরা ধরিয়েছো তা সহসাই নিভে যাবে বলে মনে হচ্ছে না! 

আমার আর কি করার বলো! আমি বরং খেলার কল্যাণে বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যকার ভালোবাসার সাক্ষী হয়েই থাকতে চাই।

লেখক : এডিসি, ক্যান্টনমেন্ট ও খিলক্ষেত, ডিএমপি।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর