২৯ আগস্ট, ২০২২ ১৪:৩০

সিইও হিসেবে চাপ কমাতে কী করেন জানালেন মার্ক জাকারবার্গ

অনলাইন ডেস্ক

সিইও হিসেবে চাপ কমাতে কী করেন জানালেন মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ

সকালে ঘুম থেকে উঠে মোবাইলের দিকে তাকানো মানেই যেন– কেউ একজন পেটে ঘুষি মারছে। এ  কারণে ঘুম থেকে উঠে মোবাইলের স্ক্রিনে তাকানো বন্ধ করেছেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ। এর পরিবর্তে তিনি ব্যায়ামে মনোনিবেশ করেছেন।

বৃহস্পতিবার ‘দ্য জো রোগান এক্সপেরিয়েন্স’ পডকাস্টে মার্ক জাকারবার্গ জানিয়েছেন, বড় একটি প্রতিষ্ঠানের সিইও হিসেবে যে দায়িত্বের বোঝা, সকালে ঘুম থেকে উঠে ঘন্টাখানেক বা তার বেশি সময় ব্যায়াম করলে তা কিছুটা হালকা হয়।

জাকারবার্গ জানান, সকালে ঘুম থেকে উঠে ফোনে তিনি হাজারো ম্যাসেজ-মেইল জমা দেখেন। সেগুলো খুব একটা সুখবর নয়। কারণ, ভালো খবরগুলো তাকে সরাসরি জানানো হয়।

সকালের অসুখকর অনুভূতি কাটিয়ে উঠতে জাকারবার্গ ব্যায়ামে মনোনিবেশ করেন। তবে তিনি দৌড়ানোর মতো ব্যয়াম করেন না। কারণ, দৌড়ানোর সময় অনেককিছু চিন্তা করার অবকাশ থাকে। জাকারবার্গ জানিয়েছেন, এখন তিনি মিক্সড মার্শাল আর্ট চর্চা করছেন। 

ফেসবুকের অন্যতম এই প্রতিষ্ঠাতা বলেন, কী এমন কাজ আছে যেখানে শুধু শারীরিক নয়, বুদ্ধিবৃত্তিকভাবেও নিজেকে যুক্ত রাখা যাবে। সেটা হলো মিক্সড মার্শাল আর্ট। কারণ, এখানে এক সেকেন্ডের জন্য মনোযোগ সরালেই অন্যের আঘাতে পড়ে যেতে হবে। তাই আমার কাছে সকালবেলার ব্যায়ামের ক্ষেত্রে এটাকেই গুরুত্বপূর্ণ মনে হয়েছে।  সূত্র: ইনসাইডার

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর