৫ এপ্রিল, ২০২৩ ০০:৩৯

টঙ্গীতে রেলওয়ে জংশন ঘিরে ভাসমান অপরাধীদের আনাগোনা

টঙ্গী প্রতিনিধি

টঙ্গীতে রেলওয়ে জংশন ঘিরে ভাসমান অপরাধীদের আনাগোনা

ফাইল ছবি

ঈদকে সামনে রেখে ভাসমান অপরাধীদের আনাগোনা বাড়ছে। ঢাকার অদূরে গাজীপুরের টঙ্গী ও জয়দেরপুর রেলওয়ে জংশন এবং আশেপাশের এলাকায় চুরি, ছিনতাই, মাদক ব্যবসায়ীদের নিরাপদরুট ও মাদক সেবনসহ নানা অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলছে। রেলওয়ে কর্তৃপক্ষ ও রেলওয়ে ফাড়িঁ পুলিশের দায়িত্বহীনতার অভাবে কোন না কোন অপ্রীতিকর ঘটনা ঘটছে প্রতিনিয়ত। 

রাজধানীর সন্নিকটে অবস্থিত গাজীপুর। আর এই গাজীপুরের উপর দিয়ে ট্রেনযোগে প্রতিদিন লাখ লাখ লোক যাতায়াত করছে। যোগাযোগের সহজ মাধ্যম টঙ্গী ও জয়দেরপুর রেলওয়ে জংশন। এই দুইটি গুরুত্বপূর্ণ স্থান এখন অপরাধীদের আখঁড়ায় পরিনত হয়েছে। টঙ্গী রেলওয়ে জংশন প্লাটফর্মে গড়ে উঠেছে অবৈধ দোকানপাট, প্লাটফর্মের আশপাশ ঘিরে রয়েছে চোরাই জুতা, কাপড় ও মোবাইল বাজার। চোরাই মালামাল বিক্রি হয় ওইসব দোকানে। অপরাধীরা প্লাটফর্মে কিংবা আশেপাশে অবস্থান নিয়ে চালিয়ে যায় তাদের কার্যক্রম। তবে সন্ধ্যা ঘনিয়ে আসলেই শুরু হয় তাদের ব্যাপক তৎপড়তা। পুলিশি ঝামেলার ভয়ে কেউ থানায় যান না কিংবা মুখও খুলতে চান না। রেলওয়ে জংশন এলাকায় এসব ঘটনায় ফাঁড়ি পুলিশের ভূমিকা লাজুক বরে মনে করছেন এলাকাবাসী। 

স্থানীয় বাসিন্দারা বলছেন- চুরি, ছিনতাই ও মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধীদের আনাগোনা রেল স্টেশনে। তবে থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ একটু তৎপর হলেই অপরাধ দমন সম্ভব।  

টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই ছোটন শর্মার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, তিস্তারগেট এলাকায় রতন, ইসরাফিলসহ বেশ কয়েকজন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। রেলওয়ে এলাকায় অপরাধ দমনের চেষ্টা চলছে।  

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম বলেন, পূর্ব থানা এলাকায় প্রতিদিন অভিযান চালিয়ে অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর