১৪ জুন, ২০২৩ ১৭:০৬

আবুধাবিতে চলতি বছরেই উন্মুক্ত হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ‘ওয়েভ পুল’

অনলাইন ডেস্ক

আবুধাবিতে চলতি বছরেই উন্মুক্ত হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ‘ওয়েভ পুল’

আবুধাবিতে চলতি বছরেই বিশ্বের সর্ববৃহৎ কৃত্রিম তরঙ্গ স্থাপনা উন্মুক্ত হচ্ছে

যদি ঢেউ ভালোবেসে থাকেন, তাহলে নিশ্চিত আপনি এটার প্রেমে পড়তে যাচ্ছেন। আবুধাবিতে চলতি বছরেই বিশ্বের সর্ববৃহৎ কৃত্রিম তরঙ্গ স্থাপনা (ওয়েভ পুল) উন্মুক্ত হচ্ছে। 

‘সার্ফ আবুধাবি’ নামে এই স্থাপনা আমিরাতের হুদাইরিয়া দ্বীপে অবস্থিত। উন্মুক্ত হলে এটা হবে হবে বিশ্বের সবথেকে দীর্ঘ রাইড, সর্বোচ্চ ব্যারেল এবং মনুষ্য নির্মিত সর্ববৃহৎ ওয়েভ পুল।

ধারণা করা হচ্ছে, ভবিষ্যতের বড় আন্তর্জাতিক ইভেন্টগুলো এই সার্ফ আবুধাবিতে অনুষ্ঠিত হবে। 

হুদাইরিয়া দ্বীপে মদন প্রোপার্টিজের মাস্টার প্লানের অংশ হিসেবে সার্ফ আবুধাবি প্রকল্প ঘোষণা করা হয়। এটার আয়তন ৫ কোটি ১০ লাখ স্কয়ার মিটার। সার্ফ আবুধাবি চলতি বছরের শেষ দিকে উন্মুক্ত করা হবে। 

এই দ্বীপের সবচেয়ে আকর্ষণীয় (ফেবারিট) অংশ হলো পুল সংলগ্ন সড়কপথ। এই সড়কপথ বাইরের দেয়াল পর্যন্ত বিস্তৃত হবে। এখান থেকে হুদাইরিয়াত দ্বীপ এবং আবুধাবির সুন্দর আকাশের দেখা মিলবে। এই দ্বীপের সঙ্গে ২২০ কিলোমিটার দীর্ঘ সাইকেল পথও থাকবে। 

সার্ফ আবুধাবি এবং ভেলোড্রম আবুধাবি ছাড়াও এই হুদাইরিয়াত স্পোর্টস ফ্যান, ট্রায়াল এক্স, বাইক পার্ক এবং ৩২১ স্পোর্টসেরও দেখা মিলবে।

এই দ্বীপ নিয়ে কর্তৃপক্ষের গৃহীত অন্য পরিকল্পনার মধ্যে রয়েছে, আরবান পার্ক, এলিভেটেড সাইকেল সড়ক, ম্যানগ্রোভ ওয়াক এবং ইকো ফার্মিং স্পেস। সূত্র: টাইমআউটআবুধাবি

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর