২৩ জুন, ২০২৩ ২১:৩৭

চট্টগ্রামে পর্যটক বাসে অভূতপূর্ব সাড়া

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পর্যটক বাসে অভূতপূর্ব সাড়া

চট্টগ্রামের অন্যতম নয়নাভিরাম প্রাকৃতিক বিনোদন কেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকতে যাতায়াতে পর্যটক বাস চলাচল শুরু করে। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত পর্যটক বাস সার্ভিসটি এখন অভূতপূর্ব সাড়া ফেলেছে। উদ্বোধনের পর মাত্র ১৩ দিনেই পর্যটকদের কাছে যারপরনাই জনপ্রিয় হয়ে উঠে। বর্তমানে ছুটির দিনে চার শতাধিক এবং অন্যদিনগুলোতে দুই শতাধিক টিকিট বিক্রি হচ্ছে।

জানা যায়, জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের উদ্যোগে গত ১০ জুন নগরের টাইগার পাস থেকে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পর্যটক বাস সার্ভিস চালু করা হয়। উদ্বোধনের পর গত ১৬ ও ১৭ জুন এবং আজ শুক্রবার ছুটির দিন মিলে পর্যটকদের ভিড় লেগে যায়। ফলে পর্যটকের চাহিদা বিবেচনা করে নতুন করে অতিরিক্ত আরও দুটি বাস যুক্ত করা হয়। তাছাড়া, অতিরিক্ত পর্যটক সামাল দিতে গত ১৬ ও ১৭ জুন পর্যটক বাসের সঙ্গে বিআরটিসির আরও দুটি দ্বিতল বাস দেওয়া হয়েছে। পর্যটকদের সুবিধা বিবেচনায় বাসগুলোতে দেয়া হয়েছে ওয়াইফাই সংযোগ। নিরাপত্তার জন্য স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা।  

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, অনিন্দ্য সুন্দর পতেঙ্গা সমুদ্র সৈকত ও পড়ন্ত বিকালের সুর্যাস্ত দেখতে বিকেল বেলায় পর্যটকদের ঢল নামে। তাছাড়া, নগরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসন কর্তৃক নির্মিত ডিসি পার্কও ক্রমান্বয়ে জনপ্রিয় হয়ে উঠছে। তাই পর্যটনপ্রেমীদের এ দুটি প্রাকৃতিক বিনোদন আঙিনা অবলোকনে যাতায়াত ব্যবস্থা নির্বিঘ্ন করতে পর্যটক বাসের ব্যবস্থা করা হয়েছে। মাত্র ১৩ দিনেই এটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। পর্যটকদের চাহিদা বিবেচনায় আরও দুটি বাস যোগ করা হয়। বাস সার্ভিসটি আরও বিস্তৃত পরিসরে করার পরিকল্পনা আছে।  

জানা যায়, বর্তমানে জেলা প্রশাসন নগরের টাইগার পাস-ডিসি পার্ক (ফৌজদারহাট) পতেঙ্গা রুটে দুইটি ডাবল ডেকার, এর মধ্যে একটি ছাদ খোলা বাস চালু করেছে। নতুন যোগ হওয়া বাস দুটি পর্যটক নিয়ে নিউমার্কেট থেকে পতেঙ্গা যাবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর