২৪ জুন, ২০২৩ ১৯:৪৯

সৌন্দর্যবর্ধন ও পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

সৌন্দর্যবর্ধন ও পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণ

সৌন্দর্যবর্ধন ও পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সৌন্দর্যবর্ধন ও পরিবেশ রক্ষায় এক হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। শনিবার সকালে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের উদ্যোগে ভানুগাছ সড়কের প্রায় চার কিলোমিটার সড়কের দুই পাশে কৃষ্ণচূড়া, রাধাচূড়া ও সোনালু গাছের চারা লাগানো হয়।

বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা ভানুগাছ সড়কের বিটিআরআই প্রবেশ মুখের সামনে থেকে লাউয়াছড়ার প্রবেশ মুখ পর্যন্ত সড়কের দুই পাশে এসব চারা রোপণ করেন। এতে প্রধান অতিথি ছিলেন উপাধ্যক্ষ ড. মো আব্দুস শহীদ এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে বক্তব্য দেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সর্দার, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক ড. এ কে এম রফিকুল হক, ভাড়াউড়া ডিভিশনের জিএম গোলাম মোহাম্মদ শিবলী, জেরিন চা বাগানের উপ-মহাব্যবস্থাপক সেলিম রেজা, কালীঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, এই গাছের চারাগুলো বড় হয়ে যখন ফুল ফুটবে, তখন এই সড়ক অনেক সুন্দর হয়ে উঠবে। আমরা প্রতিটি গাছে নম্বর দিয়েছি এবং সকলের কাছে একটি করে টোকেন দিয়েছি। এখানে টোকেন অনুযায়ী যে গাছটি লাগিয়েছেন, সেই গাছের দায়িত্ব তার। আমরা সবাইকে বলেছি যেন নিজের হাতে লাগানো গাছটি নিজেই এসে পরিচর্যা করে যান। ১০ বছর পর এই শিক্ষার্থীরা তাদের লাগানো গাছ দেখিয়ে বলতে পারবে এই গাছটি আমি লাগিয়েছি। আমরা এই প্রজন্মের কাছে এই বার্তা পৌঁছে দিতে চাই সন্ত্রাস, নাশকতা ও মাদকের চেয়ে গাছ লাগানোর মধ্যে যে আনন্দ, সেটা অন্য কিছুতে নেই।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর