৭ আগস্ট, ২০২৩ ১৭:০২

বাইসাইকেলে বিশ্বে প্রচারণা চালাবে সাতক্ষীরার ৪ যুবক

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা :

বাইসাইকেলে বিশ্বে প্রচারণা চালাবে সাতক্ষীরার ৪ যুবক

করোনাকালিন সময় থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে সাতক্ষীরায় সকলের নজর কেড়েছে সেবা বাংলাদেশ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। এবার জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও সেবা বাংলাদেশ সেচ্ছাসেবী সংগঠনের চার যুবক পরিবেশ ও প্রকৃতি রক্ষায় বাইসাইকেলের মাধ্যমে বিশ্ব প্রচারণায় মাঠে নামছে।

আগামি ৮ আগষ্ট তারা যশোর বেনাপোল বন্দর দিয়ে বাইসাইকেলে করে প্রতিবেশি দেশ ভারত যাত্রার মাধ্যমে বিশ্ব প্রচারনায় মাঠে নামছে।

আজ সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে দুপুরে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে সাংবাদিকদের এসব কথা জানান বিশ্ব প্রচারনায় অংশ নিতে যাওয়া সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাইকেলিস্ট সদস্য ও সেবা বাংলাদেশ অর্গানাইজেশনের পরিচালক সোলাইমান হোসেন, অর্থ উপদেষ্টা এবং সাইকেলিস্ট টিম লিডার সেরাফিন মন্ডল,
মাহমুদ হাসান খান ও রবিউল ইসলাম।

বিশ্ব জলবায়ু পরিবর্তন রোধ, প্রকৃতি রক্ষা, কার্বনডাইঅক্সাইড নিসরণ এর সমাধান, পরিবেশ ও বায়ু দুষণ রোধে ঢাকনা যুক্ত ডাষ্টবিন চাই, যত্রতত্র ময়লা ফেলা বন্ধ, সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ, তৃতীয় বিশ্বযুদ্ধ ও শিশু
হত্যা বন্ধ, রোহিঙ্গা সমস্যার সমাধানসহ ৩৫টি দাবি সম্বলিত সর্তক বার্তা নিয়ে তাদের এই বাইসাইকেল বিশ্ব যাত্রা। প্রথমে তারা ভারত, নেপাল, ভূটান, পাকিস্থান, দুবাই, ইরান, তূর্কিসহ ইউরোপের বিভিন্ন দেশে বাইসাইকেলে প্রচারণা চালাবেন।

ইতি পূর্বে তাদের ভিসা সম্পন্ন হয়েছে। বাইসাইকেলে বিশ্ব প্রচারনা নিয়ে জেলা প্রশাসক মুহাম্মদ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানসহ বিভিন্ন সরকারি দফতর তাদেরকে প্রত্যায়নপত্র প্রদান করেছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর