২৯ সেপ্টেম্বর, ২০২৩ ২০:২৯

মানিকগঞ্জে ষাটোর্ধ বয়সীদের হা-ডু-ডু

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে ষাটোর্ধ বয়সীদের হা-ডু-ডু

কালের বিবর্তনে হাড়িয়ে যেতে বসেছে জাতীয় খেলা হা-ডু-ডু-। এক সময় মাঠে ঘাটে পাড়া মহল্লায়  ঐতিহ্যবাহী জনপ্রিয় এই খেলাটি দেখা যেত। বর্তমানে গ্রামগঞ্জেও হা-ডু-ডু খেলাটি দেখা যায় না বললেই চলে। তার পরেও কোথাও কোথাও এই ঐতিহ্যবাহী খেলাটিকে টিকিয়ে রাখতে লোকজন চেষ্টা করে যাচ্ছে।  এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে মানিকগঞ্জ পৌর এলাকার পশ্চিম উড়িয়াজানী মাঠে ষাটোর্ধ বয়সীদের  হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। 

পশ্চিম উড়িয়াজানী নিবেদিত ক্লাবের উদ্যোগে আয়োজিত খেলায় আতাউর রহমান ও দেলোয়ার রহমান নামে দুটি দল অংশগ্রহণ করে। দেলোয়ার হোসেনের দল দুই পয়েন্টে জয়ী হয়।

পশ্চিম উড়িয়াজানী নিবেদিত ক্লাবের সভাপতি ওয়াসিম আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মো. রমজান আলী।  

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুশেরচর ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অ্যাড. এ.টি.এম শাহ্জাহান, কাউন্সিলর ডা. জেসমিন আক্তার, জেলা  ক্রীড়া সংস্থার সদস্য আনোয়ার হোসেন আনু, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লি. এর এফ,এ,ভি, পি ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম প্রমুখ। 

দীর্ঘদিন পর এ খেলা অনুষ্ঠিত হওয়ায় প্রচুর দর্শক সমাগম হয়। নারী পুরুষ শিশুসহ সকল বয়সের দর্শক খেলা দেখতে মাঠে ভিড় করেন। ক্লাবের সভাপতি বলেন, জাতীয় খেলাটি হাড়িয়ে যাচ্ছে। তাই ঐতিহ্যবাহী খেলাটিকে টিকিয়ে রাখতে আমাদের এই আয়োজন। গত তিন বছর ধরে খেলাটি আমরা চালিয়ে যাচ্ছি। সঠিক পৃষ্ঠপোষকতা পেলে এ খেলাটি অব্যাহতভাবে আমরা চালিয়ে যাবো। 

পরে প্রধান অতিথি উভয় দলের সকল খেলোয়ারদের হাত পুরস্কার তুলে দেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর