৩১ ডিসেম্বর, ২০২৩ ২৩:০১

থার্টি ফার্স্ট নাইটেও কাঙ্ক্ষিত বুকিং নেই কুয়াকাটার হোটেল-মোটেলে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

থার্টি ফার্স্ট নাইটেও কাঙ্ক্ষিত বুকিং নেই কুয়াকাটার হোটেল-মোটেলে

বছরের শেষ সূর্যাস্ত ও প্রথম সূর্যোদয় উপভোগ করতে প্রতি বছরই পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আগমন ঘটে হাজারো পর্যটকের। তবে প্রতিবছরের মতো এবছরও পর্যটন সংশ্লিষ্টদের আগাম প্রস্তুতি থাকলেও তেমন সারা নেই পর্যটকদের। 

এদিকে নতুন বছরকে স্বাগত জানাতে হোটেল-মোটেল, রেস্তোরাঁ সাজানো হয়েছে নতুন সাজে। এছাড়া বিভিন্ন বিনোদন স্পট ধোয়া-মোছা করে পরিপাটি করে রাখা হয়েছে। কিন্তু হোটেল-মোটলগুলোতে কাঙ্ক্ষিত বুকিং না পেয়ে হতাশ বেশির ভাগ ব্যবসায়ী।

স্থানীয় সূত্রে জানা গেছে, থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বাড়তি চাপ থাকে। তবে এবছর জাতীয় সংসদ নির্বাচনের কারণে হোটেল মোটেলগুলোতে তেমন অগ্রিম বুকিং নেই বললেই চলে। এর ফলে কাঙ্খিত পর্যটক থেকে বঞ্চিত হবার শঙ্কা রয়েছে পর্যটক ব্যবসায়ীদের। প্রথম শ্রেণীর হোটেলগুলোতে ২০ থেকে ৩০ শতাংশ বুকিং হয়েছে। আর দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির হোটেলগুলোতে কোনো অগ্রিম বুকিং নেই।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, প্রতিবছরই থার্টি ফার্স্ট নাইটে কুয়াকাটায় পর্যটকে টইটুম্বুর থাকে। এবছর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের কারণে পর্যটকদের  উপস্থিতি কম।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বর্তমানে পর্যটক কিছুটা কম। তারপরেও আমাদের সার্বিক তৎপরতা রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর