২২ জানুয়ারি, ২০২৪ ২১:৪৭

নোয়াখালীতে ‘হাশেম লোক উৎসব’ শুরু

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ‘হাশেম লোক উৎসব’ শুরু

লোকগীতির বরেণ্য গীতিকার, সুরকার ও শিল্পী অধ্যাপক মোহাম্মদ হাশেমের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে নোয়াখালীতে দুই দিনব্যাপী হাশেম লোক উৎসব শুরু হয়েছে। মোহাম্মদ হাশেম ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার বিকেলে জেলা শহর মাইজদী শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দার। 

মোহাম্মদ হাশেম ফাউন্ডেশনের নির্বাহী পর্ষদের পরিচালক কামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দার, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, হাশেম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুস্তফা মনওয়ার সুজন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর হোসেন সোহাগ। 

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সিনিয়র সাংবাদিক সানজিদা সুলতানা, অ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশর ও হাশেম ফাউন্ডেশনের কর্মকর্তা রায়হান কায়সার শাওনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার সমাপনী উৎসবে শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য মোহাম্মদ হাশেম পদক-২০২৪ এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে আঞ্চলিক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

উল্লেখ্য, নোয়াখালীর প্রধান সংগীত খ্যাত ‘আঙ্গো বাড়ি নোয়াখালী রয়াল ডিস্ট্রিক ভাই/ হেনী মাইজদী চৌমুহনীর নাম কে হুনে নাই’সহ ২ হাজারের ও অধিক গানের গীতিকার, সুরকার ও শিল্পী মোহাম্মদ হাশেমের জন্ম ১৯৪৭ সালের ১০ জানুয়ারি। নোয়াখালী সদরের চরমটুয়া ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর গ্রামে তার বাড়ি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর